বরিশালে পুরোদমে জমে উঠেছে প্রচার
প্রকাশ : ১১ জুলাই ২০১৮, ২০:০৬
বরিশালে পুরোদমে জমে উঠেছে প্রচার
আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে উৎসবমুখর হয়ে উঠেছে বরিশাল মহানগরী। পুরোদমে ৬ মেয়র ও ১২৯ কাউন্সিলর প্রার্থীগণসংযোগ ও প্রচার চালিয়ে যাচ্ছেন। সাড়া পড়েছে ভোটের মাঠে।


প্রচারে ক্ষেত্রে প্রার্থীরা দিনভর গণসংযোগ চালাতে পারলেও মাইক ব্যাবহার করতে পারছেন দুপুর ২টা থেকে রাত ৮টা অবধি।


নির্বাচনে আওয়ামী লীগের নৌকার মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এখন পর্যন্ত ইশতেহার ঘোষণা করেননি। নগরবাসীর প্রয়োজনীয় বিষয়গুলো তিনি সমাধান করবেন বলে জানান। বিএনপি প্রার্থী মজিবর রহমান সরোয়ারও নির্বাচনী ইশতেহার এখনও প্রকাশ না করলেও নগরীর উন্নয়নের পরিকল্পনা সম্বলিত ইশতেহার শিগগিরই প্রকাশ করবেন বলে জানিয়েছেন।



ইসলামী আন্দোলনের হাত পাখা মার্কার মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব


অন্যদিকে, ইসলামী আন্দোলনের হাত পাখা মার্কার মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব ১৬ দফার নির্বাচনী ইশতেহার ইতিমধ্যে প্রকাশ করেছেন। সেখানে তিনি দুর্নীতি ও মাদকমুক্ত নগরীর কথা বলেছেন। জাপা'র লাঙ্গল মার্কার প্রার্থী ইকবাল হোসেন তাপসের মুখপাত্র কেন্দ্রীয় জাপা'র ভাইস চেয়ারম্যান ও বরিশাল জেলা আহবায়ক অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুল বলেন, বরিশাল নগরীতে জাতীয় পার্টির ৩৫/৪০ হাজার ভোট রয়েছে। তারা কোনো স্থান দাবি না করলেও প্রতিদ্বন্দ্বীতায় থাকবেন। এছাড়া আগামী ১৪ই জুলাই জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস ইশতেহার ঘোষণা করবেন।



বিএনপি’র মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার


প্রচার-প্রচারণার দ্বিতীয় দিনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ধানের শীষের মনোনীত প্রার্থী কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বুধবার সকালে নগরীর জেল গেট এলাকা থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ শুরু করেন। এ সময় সাংবাদিকদের তিনি বলেন, নির্বাচন কমিশন নির্বাচনী আচরণবিধিতে ধানের শীষের প্রার্থীর সাথে বৈষম্যমূলক আচরণ করছে। পুলিশের বাধার সম্মুখীন হতে হচ্ছে। কিন্তু আওয়ামী লীগের নৌকার সমর্থনে রাস্তা জ্যাম করে মিছিল করছেন, সেখানে প্রশাসন নীরব ভূমিকা পালন করছে।


এ ব্যাপারে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেছেন মজিবর রহমান সরোয়ার।


অপরদিকে দুপুরে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ইকবাল হোসেন তাপস নগরীর পোটরোর্ড রসুলপুর কলোনী, কলাপট্রি, আইডিয়াল কলেজ নিউ সদরঘাট সড়কে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে গণসংযোগ করেন। এছাড়া তারা বিকালে নগরীর বগুড়ারোডের নুরিয়া স্কুলসহ কয়েকটি এলাকায় নির্বাচনী সভা করেন।


জার্তীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস বলেন, আমরা সিটি নির্বাচন সম্পূর্ণভাবে নিরপেক্ষতা বজায় রেখে নির্বাচন কমিশন পরিচালনা করবেন বলে তিনি বিশ্বাস করি। কেউ যদি জোর করে ভোট হরণ করার চেষ্টা করে তাহলে জাতীয় পার্টি ছেড়ে কথা বলবে না।



জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস


এদিকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কাস্তে হাতুড়ির প্রার্থী অ্যাডভোকেট একে আজাদ নগরীতে দলীয় নেতাকর্মীদের নিয়ে লাল পতাকা মিছিল করেছেন। ইসলামী আন্দোলন বাংলাদেশের হাত পাখা পতীকের প্রার্থী ওবাইদুর রহমান মাহাবুব তার অনুসারী ভক্ত ও সমর্থকদের সাথে নিয়ে সকালে নগরীর সাগরদী পুল থেকে রুপাতলী ও আশপাশে গণসংযোগ করেছেন। বিকালে সাগরদী মাদ্রাসা ও নাজির মহল্লা এলাকায় নির্বাচনী পথসভাও করেন তিনি। সিটি নির্বাচনে বাসদের মেয়র প্রার্থী ডা. মনিষা চক্রবর্তী সকাল থেকে নগরীর চক বাজার, ফলপট্রি, গির্জামহল্লা ও ফজলুল হক এভিনিউ সড়কে গণসংযোগ করেন।



বাসদের মেয়র প্রার্থী ডা. মনিষা চক্রবর্তী


সিটি নির্বাচনে নগরীর ৩০টি ওয়ার্ডের সাধারণ ও সংরক্ষিত নতুন ও পুরাতন কাউন্সিলর প্রার্থীরা যার যার এলাকায় ভোট চাইতে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন।


বিবার্তা/আরিফ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com