শিরোনাম
কোনো ভূমিহীন পরিবার গৃহহীন থাকবে না : পলক
প্রকাশ : ১১ জুলাই ২০১৮, ১৬:৩৩
কোনো ভূমিহীন পরিবার গৃহহীন থাকবে না : পলক
সিংড়া (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, আগামী ২০২১ সাল নাগাদ দেশের কোনো ভূমিহীন পরিবার গৃহহীন থাকবে না।


বুধবার দুপুরে সিংড়া উপজেলা মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বন্যা ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ১০২টি দুস্থ পরিবারের মাঝে ১০২ বান্ডিল ঢেউটিন ও নগদ ৩ লাখ ৬ হাজার টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।


প্রতিমন্ত্রী বলেন, সকল ভূমিহীনদের গৃহ নির্মাণ করে দেয়া হবে। তাদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করবে সরকার। ২০২১ সাল নাগাদ দেশের কোনো ভূমিহীন গৃহহীন পরিবার খোলা আকাশের নিচে থাকবে না। সেই লক্ষ্যে কাজ চলছে।


প্রতিমন্ত্রী আরো বলেন, সিংড়া উপজেলার কয়েকটি ইউনিয়নে আশ্রয়কেন্দ্র নির্মাণ করা হয়েছে সেখানে কয়েক হাজার ভূমিহীন পরিবার বসবাস করছে। চলনবিলের সাধারণ মানুষরা বিগত দিনে ভেলকি বাজির রাজনীতির শিকার হয়েছে। ভোটের আগে অতিথি পাখিরা এসে ভোট নেয়ার জন্য সাধারণ মানুষের পা ধরেছে কিন্তু নির্বাচনে বিজয়ী হওয়ার পর সেই সকল সাধারণ মানুষেরই ঘাড় ধরেছে। ভোটের আগে ও পরে চরিত্রের কোনো মিল ছিল না। গতবছর স্মরণকালের বন্যাসহ কোনো প্রাকৃতিক দুর্যোগেও তাদের দেখা মেলেনি।


এ সময় তিনি উন্নয়ন, সুশাসন ও নিরাপত্তার স্বার্থে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য সবার প্রতি আহবান জানান।


ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল কুমারের সভাপতিত্বে ঢেউটিন ও নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৈয়দ আরিফুল হক, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক রুহুল আমিনসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।


বিবার্তা/রাজু/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com