শিরোনাম
সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত ১
প্রকাশ : ১০ জুলাই ২০১৮, ১৮:৩৬
সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত ১
বাগেরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে অজ্ঞাত (২৬) এক যুবক মারা গেছেন। ঘটনাস্থল থেকে র‌্যাব তিনটি দেশি বিদেশী অস্ত্র ও বেশকিছু গুলি উদ্ধার করে।


মঙ্গলবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের আমবাড়িয়া খাল এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত যুবককে বনদস্যু দাবি করলেও তিনি কোন বাহিনীর সদস্য তা নিশ্চিত করে বলতে পারেনি র‌্যাব।


র‌্যাব-৮ এর উপ অধিনায়ক মেজর খান সজীবুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী ও র‌্যাবের মহাপরিচালকের ঘোষণা অনুযায়ি চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে সুন্দরবনকে দস্যুমুক্ত করা হবে। সেই ঘোষণা অনুযায়ি সুন্দরবনে র‌্যাবের নিয়মিত টহল জোরদার করা হয়েছে। মঙ্গলবার ভোর ছয়টার দিকে র‌্যাবের একটি দল সুন্দরবনের আমবাড়িয়া খাল এলাকায় পৌছে ৫/৬ জন জেলেকে দাঁড়াতে বলে। কিন্তু তারা তা না শুনে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। ২০-২৫ মিনিট গুলিবিনিময়ের পর ওই জেলেরা বনের ভেতরে পালিয়ে যায়।


পরে র‌্যাব সদস্যরা সেখানে তল্লাশি চালিয়ে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে। সেখান থেকে তিনটি দেশি বিদেশী অস্ত্র, চারটি রামদা ও বেশকিছু গুলি উদ্ধার করা হয়েছে। গুলিবিদ্ধ এক জেলেকে বাগেরহাটের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মরদেহটি শরণখোলা থানায় হস্তান্তর করা হয়েছে।


নিহত অজ্ঞাত জেলে বনদস্যু দলের সদস্য। তবে কোন দলের তা এখনই বলা যাচ্ছে না বলে জানান ওই কর্মকর্তা।


বিবার্তা/কায়েস/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com