বরিশালে উৎসবমুখর পরিবেশে প্রতীক বরাদ্দ
প্রকাশ : ১০ জুলাই ২০১৮, ১৭:২৯
বরিশালে উৎসবমুখর পরিবেশে প্রতীক বরাদ্দ
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

বরিশাল সিটি নির্বাচনের প্রার্থীদের মাঝে উৎসবমুখর পরিবেশে প্রতীক বরাদ্দ করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে নগরের কাশিপুরে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রতীক বরাদ্দ শুরু হয়।


নির্ধারিত সময়ে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরদের মাঝে প্রতীক বরাদ্দ দেয় নির্বাচন কমিশন। দুপুর ১২টায় মেয়র প্রার্থীদের প্রতীক দেয়া হয়।


সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান জানান, ৬ জন মেয়র প্রার্থীর মধ্যে দলীয় নৌকা প্রতীক বরাদ্দ পান আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, ধানের শীষ প্রতীক পান বিএনপি প্রার্থী মজিবর রহমান সরোয়ার, লাঙল প্রতীক বরাদ্দ পান জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস, ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীক বরাদ্দ পান তাদের সমর্থিত মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব, মই প্রতীক পেয়েছেন বাসদের মেয়র প্রার্থী মনীষা চক্রবর্তী ও কাস্তে প্রতীক পেয়েছেন সিপিবির প্রার্থী একে আজাদ।


বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা হেলাল উদ্দিন খান বলেন, যাচাই-বাছাই, প্রত্যাহার কার্যক্রম শেষে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর ৯৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ৩৫ জন প্রার্থী রয়েছেন। যাদের মধ্যে ১৫, ১৬ ও ১৯ নম্বর ওয়ার্ডে তিনজন ও সংরক্ষিত ৪ নম্বর ওয়ার্ডে ১ জন প্রার্থী এককভাবে রয়েছেন। যাদের বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হবে। এর বাইরে সব প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হবে। যার মধ্যে সাধারণ আসনের কাউন্সিলরা ১২টি ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরদের জন্য ১০টি সংরক্ষিত প্রতীক রয়েছে।


তিনি বলেন, প্রতীক পাওয়ার পর প্রার্থীরা নির্বাচনী বিধি-নিষেধ মেনে প্রচার প্রচারণা চালাতে পারবে।


প্রতীক বরাদ্দ পেয়ে বিএনপির প্রার্থী মজিবর রহমান সরওয়ার, জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস ও ইসলামী আন্দোলনের প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হওয়া নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন। পাশাপাশি তারা সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়েছেন সরকারের প্রতি।


এদিকে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপির প্রার্থী মজিবর রহমান সরওয়ার ও ইসলামী আন্দোলনের প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব বিজীয় হওয়ার আশাবাদও ব্যক্ত করেছেন। অপরদিকে ক্ষমতাসীনরা ইতিমধ্যে শ্রমিক নেতাদের নানা ধরনের ভয়ভীতি দেখাচ্ছে বলে দাবি করেছেন বাসদের প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী।


তবে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, বরিশাল সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ হবে এবং পুরো নির্বাচনী কার্যক্রম উৎসবমুখর পরিবেশেই হবে। যার মধ্য দিয়ে বরিশাল জনগন তরুণ নেতৃত্ব আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে বিপুল ভোটে বিজয়ী করবেন।


উল্লেখ্য আগামী ৩০ জুলাই নির্বাচনে ৩০টি ওয়ার্ডের ১২৩ কেন্দ্রে ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন ভোটার বেছে নেবেন তাদের প্রার্থীদের।


বিবার্তা/আরিফুল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com