শিরোনাম
বশেমুরবিপ্রবিতে সংঘর্ষ : দুই মামলা
প্রকাশ : ০৭ জুলাই ২০১৮, ১৮:৩৬
বশেমুরবিপ্রবিতে সংঘর্ষ : দুই মামলা
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষ চলাকালে ব্যবসা-প্রতিষ্ঠানে ভাংচুর অগ্নিসংযোগ এবং পুলিশের কাজে বাঁধা দেয়ার ঘটনায় ৪৭ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত এক হাজার ৬শ শিক্ষার্থী ও এলাকাবাসীর নামে মামলা দায়ের করা হয়েছে।


শুক্রবার রাতে পুলিশ ও এলাকাবাসীর পক্ষ থেকে গোপালগঞ্জ সদর থানায় এ মামলা দুটি দায়ের করা হয়।


শনিবার বিকালে গোপালগঞ্জ সদর থানার ওসি মো. মনিরুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেন।


গোপালগঞ্জ সদর থানার ওসি মনিরুল ইসলাম জানান, শিক্ষার্থী ও গোবরা গ্রামবাসীর মধ্যে দুই দিন ধরে সংঘর্ষ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনার পুলিশের কাজে বাঁধা ও পুলিশকে আহত করার অভিযোগে পুলিশের উপ-পরিদর্শক সুশান্ত কুমার খান বাদী হয়ে অজ্ঞাত ৭শ থেকে ৮শ জন গ্রামবাসী ও শিক্ষার্থীদের আসামি করে একটি মামলা দায়ের করেন।


অন্যদিকে, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের মার্কেটে ব্যাপক ভাংচুর ও আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগে মার্কেট মালিক সাজেদা বেগম বাদী হয়ে ৪৭ জনের নাম উল্লেখ করে ৭/৮'শ শিক্ষার্থীকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।


প্রসঙ্গত, গত ৪ জুলাই রাতে ও ৫ জুলাই দিনভর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থানীয়রা এসে ইভটিজিং করে। কয়েকজন শিক্ষার্থী প্রতিবাদ করলে তাদের মারধর করাকে কেন্দ্র করে শিক্ষার্থী ও গোবরা গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে মোটরসাইকেলে আগুন ও বিশ্ববিদ্যালয়ের সামনের দোকানে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ দুই দিনের ঘটনায় অন্তত ৭৫ জন শিক্ষার্থী, পুলিশ ও কিছু গ্রামবাসী আহত হন।


বিবার্তা/সৈকত/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com