রামেকে অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ
প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৬, ১৫:৫২
রামেকে অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসকের অবহেলায় সলেমান আলী (৬০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় রোগীর স্বজনরা ওয়ার্ডের সামনে বিক্ষোভ করেছেন।


মঙ্গলবার সকালে হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। তিনি নাটোরের গুরুদাসপুর উপজেলার রাজারপাড়া গ্রামের মৃত লালচাঁন মণ্ডলের ছেলে।


সলেমানের ছোট ভাই আবুল কালাম জানান, মঙ্গলবার রাতে তার ভাই হৃদরোগে আক্রান্ত হয়। এরপর রাত সাড়ে ৪টার দিকে তাকে রামেক হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। ওয়ার্ডের ভেতরে জায়গা না পাওয়ায় তাকে ওয়ার্ডের সামনের বারান্দায় রাখা হয়। কিন্তু কোনো চিকিৎসকই তার ভাইকে ঠিকমতো দেখছিলেন না। এতে সকাল সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়। মারা যাওয়ার পর তাকে অক্সিজেন দেয়া হয়।


ওই ওয়ার্ডে চিকিৎসাধীন একাধিক রোগর স্বজনেরা জানান, এ ঘটনায় মৃত রোগীর স্বজনেরা ওয়ার্ডের সামনে বিক্ষোভ শুরু করেন। এ সময় তারা ওই ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসককে অবরুদ্ধ করারও চেষ্টা করেন। তবে হাসপাতাল কর্তৃপক্ষ পরিস্থিতি সামাল দিতে লাশ নিয়ে তাদের দ্রুত বাড়ি পাঠিয়ে দেয়।


ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসক মেডিসিন ইউনিটের প্রধান ও রামেকের সহযোগী অধ্যাপক খলিলুর রহমান জানান, রোগির মৃত্যু হয়েছে। তবে এ নিয়ে রোগীর স্বজনেরা বিক্ষোভ করেছেন কী না তা তার জানা নেই। তিনি কোনো তোপের মুখেও পড়েননি।


রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম রফিকুল ইসলাম বলেন, তিনি বিষয়টি জানেন না। বিষয়টি খোঁজখবর নিয়ে দেখা হবে। চিকিৎসকের কোনো অবহেলা থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/রিমন/জেমি/নাজিম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com