যমুনার পানি বৃদ্ধি, জামালপুরে নিম্ন এলাকা প্লাবিত
প্রকাশ : ০৬ জুলাই ২০১৮, ১৯:৩৩
যমুনার পানি বৃদ্ধি, জামালপুরে নিম্ন এলাকা প্লাবিত
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল আর বৃষ্টির কারণে গত কয়েকদিন ধরে বৃদ্ধি পেয়েছে যমুনা নদীর পানি। এতে শুক্রবার জামালপুরের ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলার নিম্ন এলাকা প্লাবিত হয়েছে। একই সঙ্গে দেখা দিয়েছে তীব্র নদীভাঙন।


গত ৪৮ ঘণ্টার ব্যবধানে যমুনার পানি ঢলে ইসলামপুরের চিনাডুলি, বলিয়াদহ, ডেবরাইপ্যাচ ও দেওয়ানগঞ্জের খোলাবাড়ী, নয়া গ্রাম ও বরখাল গ্রামের অনেক এলাকার ঘরবাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান ভেঙে নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এছাড়াও ইসলামপুরের সাপধরী, নোয়ারপাড়া, চিনাডুলী, বেলগাছা ও কুলকান্দি ইউনিয়নের চরাঞ্চলের নিম্ন এলাকা প্লাবিত হয়ে গেছে। ডুবে গেছে ফসলী জমি ও রাস্তাঘাট।


ইসলামপুরের ডেবরাইপেচ এলাকার অন্তত ২০টি পরিবার সবকিছু হারিয়ে অন্যত্র আশ্রয় নিয়েছে। প্রচণ্ড স্রোতে ইসলামপুর উপজেলার ডেবরাইপ্যাচ ব্রীজের দুই পাশের অ্যাপ্রোচ ধ্বসে ও রাস্তা ভেঙ্গে দক্ষিণ চিনাডুলী গ্রামের সাথে উপজেলা সদরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। যমুনা পানি বৃদ্ধি অব্যাহত থাকায় যমুনা তীরবর্তী অঞ্চলের মানুষদের মধ্যে বন্যার আতঙ্ক বিরাজ করছে।



ইসলামপুরের চিনাডুলি ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম মুঠোফোনে জানান, যমুনা নদীর পানি হঠাৎ বৃদ্ধি পাওয়ায় নদী তীরবর্তী রাস্তা ভেঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। পশ্চিমাঞ্চলের নিম্ন এলাকা প্লাবিত হয়ে ফসলী জমি ও রাস্তাঘাটে পানি ঢুকতে শুরু করেছে।



দেওয়াগঞ্জের চিকাজানি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদুজ্জামান সেলিম খান জানান, হঠাৎ যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ইতিমধ্যে খোলাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ খোলাবাড়ী ও বরখাল গ্রামের শতাধিক ঘরবাড়ি নদী গর্ভে বিলীন হয়ে গেছে। সবকিছু হারিয়ে অসহায় পরিবারগুলো রেল লাইনের পাশে খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছে।



এ ব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান জানান, উপজেলার বলিয়াদহ, ডেবরাইপেচ এলাকা পানি ঢলে ভাঙন ও ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্তদের ত্রাণসহায়তাসহ সার্বিক সহযোগিতা করা হবে। এছাড়াও বিষয়টি পানি উন্নয়ন বোর্ডসহ উর্ধ্বতন কৃর্তপক্ষকে অবহিত করা হয়েছে।


বিবার্তা/হারুনী/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com