পাঁচ ভুয়া পরীক্ষার্থী আটকের পর মুচলেকায় মুক্ত
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৬, ১৬:১৩
পাঁচ ভুয়া পরীক্ষার্থী আটকের পর মুচলেকায় মুক্ত
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরের নালিতাবাড়ীতে প্রাথমিক সমাপনী পরীক্ষায় পাঁচ ভুয়া পরীক্ষার্থীকে আটক করে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। বৃহস্পতিবার পরীক্ষা চলাকালে শালমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে থেকে তাদেরকে আটক করা হয়।


উপজেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার বেনুপাড়া বেসরকরি প্রাথমিক বিদ্যালয় থেকে ১০ শিক্ষার্থী প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ গ্রহণ করে। ওই বিদ্যালয়ের শিক্ষার্থী বেশি দেখাতে ভুয়া নাম দিয়ে বরুয়াজানি হাসান উচ্চ বিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ গ্রহণ করিয়েছেন। এদের মধ্যে মোছা. প্রিতি নামে সপ্তম শ্রেণির শিক্ষার্থী সেলিনা বেগম, খুশি বেগম নামে অষ্টম শ্রেণির শিক্ষার্থী আমেনা বেগম, মোছা. পায়েল নামে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী মোছা. পায়েল, মো. বাবুল নামে অষ্টম শ্রেণির সামাজ্জল হোসেন ও মো. মোকছেদুল নামে অষ্টম শ্রেণির শিক্ষার্থী ওয়েল ডিং মারাক শালমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহণ করে আসছে।


বৃহস্পতিবার ইসলাম শিক্ষা পরীক্ষা চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরফদার সোহেল রহমান ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আতাউর রহমান গোপন সংবাদের ভিত্তিতে কেন্দ্রে উপস্থিত হয়ে এই পাঁচ শিক্ষার্থীকে আটক করেন। ভুয়া পরীক্ষার্থী হওয়ায় তাদের সব পরীক্ষা বাতিল করা হয়। পরে শিক্ষার্থী অভিভাবকদের কেন্দ্রে উপস্থিত করে মুচলেকা দিয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে।


এ সময় শিক্ষার্থীরা পরীক্ষা দেয়ার ব্যাপারে বেনুপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল খালেককে দায়ি করেন। খবর পেয়ে আবদুল খালেক মুঠোফোন বন্ধ করে গা ঢাকা দেন।


প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আতাউর রহমান বলেন, পরীক্ষাতে বেশি শিক্ষার্থী দেখানোর জন্য বেনুপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল খালেক এই অবৈধ পথ অবলম্বন করেছেন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরফদার সোহেল রহমান বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিত্বে এই পাঁচ শিক্ষার্থীকে চিহ্নিত করা হয়। পরে তাদের অভিভাবকদের ডেকে মুচলেকা দিয়ে শিক্ষার্থীদের ছেড়ে দেয়া হয়েছে। অভিযুক্ত ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পদক্ষেপ নেয়া হচ্ছে


বিবার্তা/সানী/পলাশ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com