শিরোনাম
ঢাকা-শাহজাদপুর-পাবনা রুটে বাস চলাচল আজও বন্ধ
প্রকাশ : ০৪ জুলাই ২০১৮, ১২:৩৫
ঢাকা-শাহজাদপুর-পাবনা রুটে বাস চলাচল আজও বন্ধ
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুই মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে দ্বিতীয় দিনের মত বন্ধ রয়েছে ঢাকা-শাহজাদপুর-পাবনা রুটে বাস চলাচল। এমনকি সিরাজগঞ্জ থেকেও শাহজাদপুর ও পাবনার উদ্দেশে কোনো বাস ছাড়েনি।


একই সঙ্গে পাবনা থেকে ঢাকা, সিরাজগঞ্জ ও বগুড়া রুটেও বাস চলাচল করছে না। ওই রুটের দূরপাল্লার বাসগুলো বিকল্প পথে চলাচল করছে। ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।


প্রায় দেড় মাস আগে বাস চলাচল নিয়ে সিরাজগঞ্জ বাস মিনিবাস কোচ মালিক সমিতি ও শাহজাদপুর পরিবহন মালিকদের মধ্যে দ্বন্দ্বে বাধে। এরই জেরে মঙ্গলবার সকালে সিরাজগঞ্জ সদর ও এর আশেপাশের জেলাগুলোর সাথে বাস চলাচল বন্ধ হয়ে যায়।


সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী জানান, রমজান মাসের শুরু থেকে রাজশাহী রুটে চেইন ছাড়াই দুটি বাস পরিচালনা করছে শাহজাদপুর মালিক সমিতি। ঈদের আগে আমরা বিষয়টি মেনে নিয়েছিলাম। কিন্তু ঈদ পার হওয়ার পর ধীরে ধীরে তারা আরো গাড়ি বাড়িয়ে দেয় এ রুটে। এ নিয়ে দুই সমিতির দ্বন্দ্বের জের ধরে দুই দিন আগে জেনিন পরিবহনের একটি বাস আটকে রেখেছে শাহজাদপুর মালিক সমিতি। এর প্রতিবাদে আমরা শাহজাদপুরে রুটে কোনো গাড়ি চালাচ্ছি না, তাদের গাড়িও আসতে দেয়া হচ্ছে না।



হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী জানান, দুই সমিতির দ্বন্দ্বের কারণে বাস শাহজাদপুর-পাবনা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। একই সঙ্গে পাবনার সঙ্গে ঢাকা-বগুড়ার বাস চলাচলও করতে দেয়া হচ্ছে না। তবে বিকল্প রাস্তায় পাবনা-ঢাকার কিছু দূরপাল্লার বাস চলছে। সুষ্ঠু সমাধানের লক্ষ্যে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।


বিবার্তা/রানা/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com