শিরোনাম
কোটা আন্দোলন বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের অপকৌশল
প্রকাশ : ০২ জুলাই ২০১৮, ১৪:৪১
কোটা আন্দোলন বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের অপকৌশল
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, কোটা সংস্কার নিয়ে যে কথা-বার্তা চলছে তা পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ ছাড়া কিছুই নয়। কোটা সংস্কারের সাথে আসলে সাধারণ ছাত্র-ছাত্রীর কোনো সম্পর্ক নেই।


তিনি বলেন, বিএনপি-জামায়াত যখন সরকারের বিরুদ্ধে কোনো আন্দোলন করে সুবিধা করতে পারেনি তখন ছাত্রদেরকে কোটার নাম করে পেছন থেকে মদদ দিয়ে পরিকল্পিতভাবে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরি করার চেষ্টা করছে।


তিনি আরো বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে হামলা কোনো ছাত্র আন্দোলনের অংশ হতে পারে না। এই ঘটনাগুলো প্রমাণ করে কোটা সংস্কার নিয়ে আন্দোলন বিএনপি-জামায়াতের যড়যন্ত্রের অপকৌশল।


কুষ্টিয়া শহরের নিজ বাসভবনে সোমবার সকালে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। তখন‘কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে বর্তমান সরকার বেঈমানি করেছে’ বিএনপির এমন মন্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


হানিফ বলেন, অশুভ চক্রের বিরুদ্ধে ছাত্র সমাজ সোচ্চার হয়েছিল, তার দায় দায়িত্ব তারাই বহন করবে। এর সাথে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।


তিনি আরো বলেন, ছাত্রলীগ ছাত্র সংগঠনের ঐতিহ্যর ধারক বাহক। সেই ছাত্র সংগঠন নিয়ে কটুক্তি তারাই করতে পারে যারা স্বাধীনতার চেতনায় বিশ্বাসী নয়। ছাত্রলীগ দ্বারা কখনই বিশ্ববিদ্যালয়সহ কোনো শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ নষ্ট হয়নি। আশা করি কখনো হবে না।


এ সময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক হোসেন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/শরীফুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com