শিরোনাম
ভাইরাস জ্বরে শিবগঞ্জ ইউএনও'র মৃত্যু
প্রকাশ : ০১ জুলাই ২০১৮, ২১:৫৮
ভাইরাস জ্বরে শিবগঞ্জ ইউএনও'র মৃত্যু
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভাইরাস জ্বরে আক্রান্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলাম মারা গেছেন। রবিবার ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেলে মারা যান তিনি।


তার বাড়ি নাটোরের গুরুদাসপুর উপজেলার মামুদপুর গ্রামে। সে ইউসুফ আলীর ছেলে।


রবিবার ভোররাত সাড়ে তিনটার দিকে রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে ভাইরাস জ্বরে আক্রান্ত হলে ইউএনও শফিকুল ইসলামকে ওই হাসপাতালে ভর্তি করা হয়।


ইউএনও শফিকুল ইসলাম তার কর্মনৈপুণ্য ও সামগ্রিক কার্যক্রম পর্যালোচনায় চলতি বছরই চাঁপাইনবাবগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হন।


জানা গেছে, শিবগঞ্জ উপজেলাকে আনুষ্ঠানিকভাবে বাল্য বিয়েমুক্ত ঘোষণা করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছিলেন। 'একটি বাড়ি একটি খামার' এবং 'জমি আছে ঘর নাই' প্রকল্পে সঠিক সময়ে দ্রুত সর্বাধিক ঘরের নির্মাণকাজ সম্পন্ন করেছিলেন। এছাড়া শতভাগ স্কাউটিং উপজেলা হিসেবে শিবগঞ্জ উপজেলাকে প্রতিষ্ঠিত করা এবং উপজেলার ৫১টি প্রাথমিক বিদ্যালয়ে মিডডে মিল চালুর মাধ্যমে শিক্ষার্থী ঝড়ে পড়া রোধে ভূমিকা রেখেছিলেন।


বয়ষ্ক, বিধবা, মুক্তিয্দ্ধা ভাতাসহ সকল সেবামূলক কার্যক্রমে হয়রানি বন্ধ করে কার্যক্রমগুলোতে গতিশীলতা আনতে তিনি অগ্রনী ভূমিকা রাখায় তাকে শ্রেষ্ট উপজেলা নিবার্হী অফিসার হিসেবে পুরষ্কৃত করা হয়।


তার প্রথম নামাজের জানায়া আজ রবিবার দুপুরে শিবগঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। এরপর কিছুক্ষণের জন্য নেয়া হয় তার শেষ কর্মস্থল শিবগঞ্জ উপজেলা পরিষদে। বিকালে রাজশাহী মহিষবাথান কবরস্থানে মরহুমের দ্বিতীয় জানাজা শেষে তাকে দাফন করা হয়।


শিবগঞ্জের জানাজায় জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, জেলা পুলিশের দুই কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ প্রতিষ্ঠান ও সংগঠনের প্রতিনিধি ও সদস্যসহ উপজেলা চেয়ারম্যান ড. মাউলানা মোহাম্মদ কেরামত আলী, রাজনৈতিক দলের নেতাকর্মী জানাজায় অংশ নেন।


বিবার্তা/সাকলাইন/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com