কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ
প্রকাশ : ০১ জুলাই ২০১৮, ২১:১৬
কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর কলাপাড়ায় ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে বৃদ্ধ-শিশুসহ বিভিন্ন বয়সের মানুষ। গত এক সপ্তাহে অন্তত অর্ধশতাধিক ডায়রিয়ায় আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।


রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পাঁচ জন রোগী ভর্তি হয়েছে। আবার অনেকেই বর্হিবিভাগ থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। ডায়রিয়ায় আক্রান্ত হয়ে প্রতিদিনই নতুন নতুন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। এতে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে সিট সঙ্কট দেখা দিয়েছে। বাধ্য হয়ে বারান্দার মেঝতে শুয়ে চিকিৎসা নিতে দেখা গেছে।


হাসপাতাল সূত্রে জানা গেছে, ২৩ জুন থেকে ৩০ জুন পর্যন্ত এক সপ্তাহে ৫২ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগীকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পাঁচ জন ভর্তি হয়েছে। এদের মধ্যে অধিকাংশই শিশু ও বৃদ্ধ বলে জানান হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রেহেনা পারভিন।


ওয়ার্ডের সকল সিটে ডায়রিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগীরা চিকিৎসাধীন রয়েছে। বিদ্যুতের বার বার টানা লোডশেডিংয়ের কারণে গরমের এসব রোগীরা দিশেহার হয়ে পড়েছে। উপজেলার টিয়াখালী ইনিয়নের রিয়ামনি তার তিন মাসের মেয়ে সুমাইয়াকে নিয়ে সপ্তাহখানেক আগে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। দু’দিন আগে ডায়রিয়ায় আক্রান্ত হলে, ফের তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আনেকেই সিট না পেয়ে বারান্দাসহ বিভিন্ন স্থানে ফ্লোরে অবস্থান নিয়ে চিকিৎসা নিচ্ছেন।


ডায়রিয়ায় আক্রান্ত রেহান জানান, রোগীর চাপ বেশি। তাই সিট সঙ্কটে বাধ্য হয়ে তীব্র গরম সহ্য করে বারান্দার ফ্লোরে চিকিৎসা নিতে হচ্ছে।


সিনিয়র স্টাফ নার্স রেহেনা পারভিন জানান, পার্শ্ববর্তী আমতলী ও তালতালী উপজেলার কিছু সংখ্যক লোক এ হাসপাতালে চিকিৎসা নিতে আসছে। এ কারণে রোগির চাপ বেশি।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার চিন্মময় হাওলাদার জনান, এ সপ্তাহে ডায়রিয়ায় আাক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যারা এসেছে তাদের যথাযথ চিকিৎসা প্রদান করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।


বিবার্তা/উত্তম/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com