শিরোনাম
মধ্যযুগীয় কায়দায় দম্পতিকে গাছে বেঁধে নির্যাতন!
প্রকাশ : ২৯ জুন ২০১৮, ২০:৫৯
মধ্যযুগীয় কায়দায় দম্পতিকে গাছে বেঁধে নির্যাতন!
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পূর্ব শত্রুতার জের ধরে নওগাঁর পোরশা উপজেলায় এক দম্পতিকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত চলছে বলে শুক্রবার জানিয়েছে পুলিশ।


ভুক্তভোগী দম্পতি উপজেলার ঘাটনগর ইউনিয়নের মোল্লাপাড়া গ্রামের বাবু ও স্ত্রী সুলতানা বেগম। গত ১৫ জুন (শুক্রবার) গ্রামে এ নির্যাতনের ঘটনা ঘটে।


বৃহস্পতিবার দুপুরে নির্যাতনে জড়ি দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলো- ওই গ্রামের মৃত শফির উদ্দিনের ছেলে আমিনুর ইসলাম ও তার ভাই আনিছুর রহমান।


স্থানীয়রা জানান, পূর্ব শত্রুতার জেরে গত ১৫ জুন দুপুরে গ্রামের আমিনুর ইসলামের নেতৃত্বে মহির উদ্দিন ও নাসরিন বেগমসহ ১২/১৫ জন নারী-পুরুষ বাবু ও তার স্ত্রী সুলতানাকে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় কায়দায় মারধোর করে। এরপর তাদের মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে ভুক্তভোগীরা নওগাঁ আদালতে মামলা করেন।


নির্যাতনের ঘটনাটি মোবাইল ধারণ করা হয়। ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে প্রশাসনের নজরে আসে। এরপর থানা পুলিশ ওই গ্রামে গিয়ে বিষয়টি অবগত হয়। সেখান থেকে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে ভুক্তভোগীদের উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। বুধবার (২৭ জুন) রাতে ভুক্তভোগী বাবু বাদী ৩৩ জনকে আসামি করে মামলা করেন।


এ ব্যাপারে ঘাটনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বজলুর রশিদ বলেন, শুনেছি দম্পত্তি বাবু তার স্ত্রী সুলতানাকে দিয়ে এলাকায় অনৈতিক কার্যক্রম চালাতো। এ নিয়ে এলাকাবাসীদের সাথে দ্বন্দ্ব হয়। ঘটনাক্রমে এলাকাবাসীরা একত্রিত হয়ে স্বামী-স্ত্রীকে মারপিট করে। তবে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা ঠিক হয়নি।



পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, পূর্ব শত্রুতার জেরে এ ঘটনাটি ঘটেছে। ভুক্তভোগীরা বিষয়টি থানায় না জানিয়ে আদালতে মামলা করেন। বিষয়টি জানার পর তাদের উদ্ধার করা হয়। বৃহস্পতিবার দুপুরে ঘটনার মুলহোতাসহ দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে।


তিনি আরো জানান, মামলাটি তদন্ত করা হচ্ছে। তদন্তে ঘটনার মূল বিষয়টি জানা সম্ভব হবে।


বিবার্তা/নয়ন/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com