সিলেট সিটি নির্বাচন
দলীয় নেতাকর্মীরা আরিফুল হকের পক্ষে নয় : সেলিম
প্রকাশ : ২৯ জুন ২০১৮, ০৯:৫৯
দলীয় নেতাকর্মীরা আরিফুল হকের পক্ষে নয় : সেলিম
সিলেট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিলেটের সিংহভাগ দলীয় নেতাকর্মী আরিফুল হক চৌধুরীর পক্ষে নয় বলে মন্তব্য করেছেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।


বৃহস্পতিবার বিকেলে সিলেট আঞ্চলিক নির্বাচন অফিসে মেয়র পদে বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন জমা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।


সিলেট বিভাগসহ সারা বিশ্বে আমার হাতে গড়া সৈনিক রয়েছে উল্লেখ করে সেলিম বলেন, বিএনপির মনোনীত প্রার্থী তিনি পলাতক ছিলেন। দল থেকে বিভিন্ন সময় তিনি পালিয়ে গেছেন। আমি ১৯৭৮ থেকে এ দলের ভেতরে কাজ করছি। আমার নেতাকর্মী যারা প্রকাশ্যে, প্রত্যক্ষ-পরোক্ষভাবে হোক, আমার সাথে থাকবে। আমার যে পরিণতি হবে, আমার সাথে সে পরিণতি ভোগ করতে তারা রাজি আছে।


তিনি বলেন, সিসিক নির্বাচনে সদ্য সাবেক মেয়র বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন দেয় বিএনপি। এতে আমি বিক্ষুব্ধ। ৩৯ বছরের রাজনীতিতে আমি দলের কোনো সিদ্ধান্তের বাইরে যাইনি। এবার আমি আমার দলের নেতাকর্মীর চাপের মুখে মনোনয়ন জমা দিয়েছি। ৩০ জুলাই নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর বিপক্ষে নেতাকর্মীরা ব্যালটের মাধ্যমে জবাব দেবে।


এদিকে বৃহস্পতিবার স্থানীয় নেতাদের উপস্থিতিতে সদ্য সাবেক মেয়র ও বিএনপির মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরীও মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন।


এ বিষয়ে জানতে চাইলে সেলিম বলেন, স্বভাবতই দল যাকে মনোনয়ন দেয়, তার সাথে ইচ্ছার বিরুদ্ধেই থাকতে হয়। আজকে যারা এসেছেন এরা সবাই ঢাকায় একাট্টা হয়ে তার (আরিফুল হক চৌধুরী) বিরুদ্ধে কথা বলেছেন।


ঢাকায়ও তিনি আরিফকে মনোনয়ন দেয়ার বিরোধিতা করেছেন উল্লেখ করে সেলিম বলেন, আমি একজন স্টেইট ফরওয়ার্ড মানুষ। দলের ফাউন্ডার। আমি তখন প্রকাশ্যে বলেছি, এ সিদ্ধান্তের সাথে একমত নই।


এর আগে বিএনপি মনোনীত প্রার্থী সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন সদ্য সাবেক মেয়র ও বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আরিফুল হক চৌধুরী। এরও আগে দুপুর দেড়টার দিকে সিসিক প্রধান নির্বাহী কর্মকর্তা এ জেড এম নুরুল হকের কাছে পদত্যাগপত্র জমা দেন আরিফ।


মনোনয়ন জমা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরিফ বলেন, বদরুজ্জামান সেলিম বিদ্রোহী হিসেবে মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন। দলের বাইরে কেউ নির্বাচন করবে না। শেষ পর্যন্ত সেলিম মনোনয়ন প্রত্যাহার করে নেবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


উল্লেখ্য, সিলেটসহ ৩ সিটি করপোরেশন নির্বাচনে আগামী ৩০ জুলাই ভোট গ্রহণের দিন নির্ধারণ করে গত ৩০ মে নির্বাচনী সময়সূচি অনুমোদন করে নির্বাচন কমিশন (ইসি)।


এ তিন সিটিতে গত ১৩ জুন থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়। মনোনয়নপত্র দাখিল শেষ হচ্ছে আগামী ২৮ জুন। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ ও ২ জুলাই এবং প্রার্থিতা প্রত্যাহার ৯ জুলাই। আগামী ১০ জুলাই এ সিটি নির্বাচনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের পর শুরু হবে নির্বাচনী প্রচার।


বিবার্তা/ফয়সাল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com