বাল্য বিয়ের সময় কাজী ও মেয়ের বাবা আটক
প্রকাশ : ২৭ জুন ২০১৮, ২২:৫১
বাল্য বিয়ের সময় কাজী ও মেয়ের বাবা আটক
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝালকাঠিতে বাল্য বিয়ের আসর থেকে মেয়ের বাবা ও বিয়ে পড়ানোর কাজীকে আটক করেছে পুলিশ। বুধবার দুপুরে সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তার বাদী হয়ে ঝালকাঠি থানায় চার জনকে আসামি করে মামলা করেছেন।


মঙ্গলবার রাতে ঝালকাঠি শহরের কৃষ্ণকাঠি এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- মেয়ের বাবা আলমগীর হাওলাদার ও কাজী আব্দুল হাই।


মামলার আসমিরা হলো- ঝালকাঠি পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের কাজী ও পৌর জামায়াতের আমীর আব্দুল হাই, মেয়ের বাবা নলছিটি উপজেলার গোবিন্দপুর গ্রামের আলমগীর হাওলাদার, ছেলের বাবা নলছিটির কুলকাঠি গ্রামের মোফাজ্জেল হাওলাদার ও বর তাইফুর রহমান।


পুলিশ জানায়, মঙ্গলবার রাতে শহরের কৃষ্ণকাঠি এলাকায় এক আত্মীয়ের বাড়িতে নলছিটি থেকে নিয়ে আসা লামিয়া আক্তার নামের অস্টম শ্রেণির ছাত্রীকে গোপনে বাল্য বিয়ের আয়েজন চলছি। বিয়েতে আমন্ত্রিত অতিথিদের খাওয়া দাওয়া শুরু হয়।


এ খবর পেয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তার পুলিশ নিয়ে বিয়ে অনুষ্ঠানে হাজির হন। তখন বিয়ের কাজী ও মেয়ের বাবাকে আটক করে বিয়ের অনুষ্ঠান পণ্ড করে দেয়া হয়। বর ও তার বাবা সুযোগ বুঝে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। জব্দ করা হয় বিয়ের কাবিনের কাগজপত্র।


এ ব্যাপারে সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তার বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আটককৃদের বিরুদ্ধে আমি বাদী হয়ে মামলা দায়ের করেছি। বিয়ের কাবিন হয়েছিল, কিন্তু কাজী সই করেনি। এ অবস্থায় সকল কাগজপত্র জব্দ করা হয়েছে। মেয়েটির পড়াশোনার জন্য সহায়তা করা হবে।


ঝালকাঠি সদর থানার ওসি শোনিত কুমার গায়েন বলেন, আসামিদের বিরুদ্ধে বাল্য বিবাহ নিরোধ আইনে মামলা দায়ের করে দুইজনকে গ্রেফতার দেখানো হয়েছে।


বিবার্তা/আমিনুল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com