শিরোনাম
ঝিনাইদহে জেএমবি সদস্য আটক
প্রকাশ : ২৬ জুন ২০১৮, ২১:৪০
ঝিনাইদহে জেএমবি সদস্য আটক
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহ সদর উপজেলার পোতাহাটি গ্রাম থেকে অস্ত্র, গুলি ও জিহাদি বইসহ তারিকুল ইসলাম রুবেল (২২) নামে জেএমবি'র এক সদস্যকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার তাকে গণমাধ্যমের সামনে আনা হয়।


আটককৃত তারিকুল ইসলাম চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার ইছাপুর গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে।


ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার কমান্ডার এএসপি গোলাম মোর্শেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে পোতাহাটি গ্রামে অভিযান চালানো হয়। এ সময় ১টি পিস্তল, ৫টি রাউন্ড গুলি, ২টি জিহাদী বই, ১টি ভারতীয় ভিসা সংযুক্ত পাসপোর্ট, ৮টি সীম কার্ড ও ৬টি মেমোরি কার্ডসহ তারিকুল ইসলামকে আটক করা হয়।


র‌্যাব আরও জানায়, তারিকুল ইসলাম বিভিন্ন সময় নিজেকে রুবেল, আব্দুল্লাহ, আবু সালামা আল মুজাহিদ, মোহাম্মদ বিন কাশেম, তাওহীদুল ইসলাম রিদুয়ান নামে পরিচয় দিত। ২০১৫ সাল হতে জঙ্গিবাদী কার্যক্রমের সাথে সম্পৃক্ত হয়েছে এবং বিভিন্ন সময়ে শারীরিক, সামরিক ও বিস্ফোরক বিষয়ে প্রশিক্ষণ নিয়েছে। সে দীর্ঘদিন যাবৎ প্রশিক্ষকের দায়িত্ব পালনের পাশাপাশি বোমা ও বিস্ফোরক দিয়ে বড় ধরণের নাশকতা করার পরিকল্পনা করছিল। এমনকি পরবর্তীতে সে দেশের বাইরে ‘সিরিয়া অথবা ভারতের কাশ্মিরে’ গিয়ে অন্য আন্তর্জাতিক জঙ্গী গোষ্ঠীর সাথে সংযুক্ত হয়ে জঙ্গী কর্মকাণ্ড পরিচালনার জন্য মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছিল। তার দলে আরও অজ্ঞাতনামা ৭/৮ জন সদস্য রয়েছে। তাদের গ্রেফতারে অভিযান চলছে।


বিবার্তা/কোরবান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com