শিরোনাম
ঢাকা থেকে অপহরণের ৩ দিন পর মাদারীপুরে উদ্ধার শিশু
প্রকাশ : ২৫ জুন ২০১৮, ১৬:৫৫
ঢাকা থেকে অপহরণের ৩ দিন পর মাদারীপুরে উদ্ধার শিশু
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা থেকে অপহরণের তিনদিন পর মাদারীপুরের শিবচর থেকে এক শিশু উদ্ধার করেছে পুলিশ। অপহরণের পর শিশুটিকে ৩০ হাজার টাকায় এক নিঃসন্তান দম্পতির কাছে বিক্রি করা হয়েছিল।


পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, ঢাকার মোহাম্মদপুর এলাকায় ভাঙ্গারি দোকানের কর্মচারী বিল্লাল হোসেন ও তার স্ত্রী গার্মেন্টস শ্রমিক মাহিনুর তিন বছরের শিশু সন্তান নিহানকে নিয়ে একটি বাসায় ভাড়া থাকতেন। তাদের পাশের রুমেই খাইরুন বেগম (৪০)নামের এক নারী ভাড়া থাকার সুবাদে তাদের বাসায় ছিল অবাধ যাতায়াত। দুই পরিবারের মাঝে তৈরি হয় সুসম্পর্ক।


গত শনিবার সকালে নিহানকে বাসায় রেখে বিল্লাল ও তার স্ত্রী মাহিনুর কাজে চলে যায়। দুপুরে বাসায় ফিরে নিহানকে বাসায় না দেখে মাহিনুর ও বিল্লাল ভয় পেয়ে যায়। এ সময় খাইরুনও নিখোঁজ ছিল। অনেক খোঁজাখুজির পর না পেয়ে রবিবার খাইরুনকে আসামি করে মোহাম্মদপুর থানায় অভিযোগ দায়ের করেন।


পুলিশ মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে রবিবার ঢাকা থেকে খাইরুনকে আটক করে। পুলিশি জিজ্ঞাসাবাদে খাইরুন জানায়, নিহানকে মাদরীপুরের শিবচরে তার এক ফুপাতো নিঃসন্তান বোন লাকি বেগমের কাছে ৩০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করেছে।


সে পুলিশকে আরো জানায়, শনিবার মুন্সিগঞ্জের মাওয়া থেকে লাকি ও তার বোন সাথী টাকা দিয়ে নিহানকে নিয়ে গেছে। সোমবার সকালে পুলিশ জেলার শিবচরের উমেদপুর ইউনিয়নের চান্দেরচরের একটি প্রত্যন্ত এলাকায় লাকির বাড়িতে অভিযান চালিয়ে নিহানকে উদ্ধার করে। এ সময় লাকি ও তার পরিবারের লোকজন পালিয়ে যায়।


এসআই মুকুল রঞ্জনের নেতৃত্বে মোহাম্মদপুর থানা পুলিশের একটি দল সোমবার বেলা ১২টার দিক শিশুটিকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়।


মাহিনুর বলেন, খায়রুন আমার পাশের বাসায় থাকার সুযোগে আমার সন্তানকে অনেক যত্ন করতো ও খেয়াল রাখতো। এভাবেই সে আন্তরিকতা বাড়িয়ে আমার সন্তানকে অপহরণ করে বিক্রি করে দেয়। পুলিশ সচেষ্ট হয়ে আমার বাচ্চাকে শিবচর থেকে উদ্ধার করে দিয়েছে।


অভিযানে সম্পৃক্ত এক পুলিশ সদস্য বলেন, শিশুটির মা-বাবা কাজে গেলে খাইরুন আরেক ব্যক্তিকে নিয়ে মাহিনকে ৩০ হাজার টাকায় বিক্রি করে। আমরা রবিবার রাতে ঢাকা থেকে খাইরুনকে নিয়ে রওনা দিয়ে শিবচরে এসে অভিযান চালাই। অভিযানকালে খাইরুন নানাভাবে বিভ্রান্ত করলেও স্থানীয়দের সহায়তায় আমরা শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে সক্ষম হয়েছি।


মোহাম্মদপুর থানার এসআই মুকুল বলেন, শিশুটিকে বিক্রি করেছিল খাইরুন। এরপর তাকে শিবচর থেকে উদ্ধার করা এবং অপহরণকারীকে আটক করা হয়। এ ব্যাপারে মামলা হয়েছে। বিস্তারিত ঢাকায় গিয়ে জানানো হবে।


বিবার্তা/রবিউল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com