শিরোনাম
দেশের ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫, আহত ১১৬
প্রকাশ : ২৩ জুন ২০১৮, ১০:০৩
দেশের ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫, আহত ১১৬
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় ৩৫ জন নিহত ও ১১৬ জন আহত হয়েছে। এদের মধ্যে গাইবান্ধায় ১৬, রংপুরে ৬, গোপালগঞ্জে ৫, সাভারে ৪, সিরাজগঞ্জে ২ ও নাটোরে ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।


শুক্রবার মধ্যরাত থেকে শনিবার সকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।


নিম্নে বিবার্তার জেলা প্রতিনিধিদের পাঠানো খবর...


গাইবান্ধা:


গাইবান্ধার পলাশবাড়িতে রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কা খেয়ে একটি বাস উল্টে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো অন্তত ৪০ জন।


উপজেলার ব্র্যাক মোড়ের কাছে বাঁশকাটা (গরুরহাট) এলাকায় রংপুর-ঢাকা মহাসড়কে শনিবার ভোর সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতদের পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আকতারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তাৎক্ষণিকভাবে তিনি হতাহতদের নাম পরিচয় জানাতে পারেননি।


দুর্ঘটনার কারণে সকালে প্রায় দেড় ঘণ্টা রংপুর-ঢাকা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। উদ্ধারকর্মীরা দুর্ঘটনাকবলিত বাসটি সরিয়ে নেয়ার পর সড়কের পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে।



রংপুর:


রংপুরের তারাগঞ্জ উপজেলায় ট্রাকের ধাক্কায় ছয়জন নিহত ও ১৩ জন আহত হয়েছে। উপজেলার ঠাকুরটারী এলাকায় রংপুর-দিনাজপুর মহাসড়কে শুক্রবার দিবাগত রাত দুইটার দিকে এ ঘটনা ঘটে।


পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, দিনাজপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী বিআরটিসির একটি দোতলা বাসের পেছনের একটি চাকা ঠাকুরটারী এলাকায় রাত দেড়টার দিকে ফেটে যায়। চাকাটি বদল করছিলেন বিআরটিসির চালক ও তার সহকারী। মহাসড়কে দাঁড়িয়ে দেখছিলেন কয়েকজন যাত্রী।


রাত দুইটার দিকে রংপুরগামী একটি ট্রাক পেছন থেকে সড়কে দাঁড়িয়ে থাকা যাত্রীসহ বিআরটিসির বাসটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ছয়জন নিহত হয়। খবর পেয়ে রাত আড়াইটার দিকে তারাগঞ্জ ও রংপুর থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহত ব্যক্তিদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।


হতাহতদের এখনো নাম ও পরিচয় পাওয়া যায়নি। লাশ ও গাড়ি দুটি তারাগঞ্জ হাইওয়ে থানার পুলিশের হেফাজতে রয়েছে।


গোপালগঞ্জ:


গোপালগ‌ঞ্জ সড়ক দুর্ঘটনা পাঁচজন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছে। শ‌নিবার সকাল সা‌ড়ে ৭টার দি‌কে এ দুর্ঘটনা ঘটে।


সদর উপ‌জেলার ঘোনাপাড়ায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হা‌রি‌য়ে স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি ভ্যান, রিকশা ও থ্রিহুইলারে ধাক্কা দেয়। এতেই হতাহতের ঘটনা ঘটে। গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ম‌নিরুল ইসলাম একথা জানিয়েছেন।


পু‌লিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, টু‌ঙ্গিপাড়া থে‌কে ছে‌ড়ে আসা গোপালগঞ্জগামী এক‌টি লোকালবাস ঘোনাপাড়া মো‌ড়ে নিয়ন্ত্রণ হা‌রি‌য়ে স্ট্যান্ডে দাঁড়ি‌য়ে থাকা রিকশা, ভ্যান, ‌থ্রিহুইলার‌কে থাক্কা দি‌য়ে ট্রা‌ফিক আইল্যান্ডে গি‌য়ে স‌জো‌রে ধাক্কা লাগায়। এতে ঘটনাস্থলেই বা‌সের চাপায় ছয়জনের মৃত্যু হয়।


আহত‌দের মধ্যে ১০ জনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।



সাভার:


সাভারে সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে অন্তত ২০ জন। শনিবার সকাল ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের তুরাগ এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।


বাস যাত্রীরা জানায়, রংপুর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা দ্রুতি পরিবহনের একটি নৈশ কোচ সকালে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারের তুরাগ এলাকায় পৌঁছলে মহাসড়কে ইউর্টান নেয়া একটি ট্রাকের পিছনে সজোরে ধাক্কা লেগে বাসটি দুমড়ে মুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই একজন নিহত ও আহত হয় অন্তত ২৩ জন।


পরে স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করলে আরো তিনজন মারা যায়। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।
নিহতদের নাম-পরিচয় এখনো পাওয়া যায়নি। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতালের চিকিৎসকরা।


সিরাজগঞ্জ:


সিরাজগঞ্জের রায়গঞ্জের ভুইয়াগাতীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরো ২০ বাসযাত্রী। শনিবার ভোর সাড়ে ৫টার দিকে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের ভুইয়াগাতী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


নিহতেরা হলেন- রায়গঞ্জ উপজেলার শ্যামনাই গ্রামের জসিম উদ্দিনের ছেলে ট্রাকচালক শরিফ ফকির (৩৫) ও একই গ্রামের ধুকু মিয়ার ছেলে হেলপার রফিকুল ইসলাম (৩০)।


হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুর কাদির জিলানী জানান, বগুড়া থেকে ঢাকাগামী আরকে পরিবহনের একটি যাত্রীবাহী বাস ভুইয়াগাঁতী এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাকের চালক ও হেলপার নিহত হন।


নাটোর:


নাটোর শহরের আলাইপুরে বালুভর্তি ট্রাকচাপায় নারীসহ দুই অটোরিকশা যাত্রী নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো অন্তত তিনজন।


শনিবার সকাল সাড়ে ৬টার দিকে শহরের আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। আহতদের উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।


নিহতরা হলেন, নলডাঙ্গা থানার সোনাপাতিল গ্রামের মঙ্গল দেবনাথের স্ত্রী সুলতা দেবনাথ ও একই এলাকার কার্ত্তিক চন্দ্র দেবনাথের ছেলে কানাই দেবনাথ।


নাটোর সদর থানার ওসি মশিউর রহমান ও ফায়ার ব্রিগেড স্টেশন অফিসার মুহিউদ্দীন জানান, নলডাঙ্গা থেকে নাটোরগামী যাত্রীবোঝাই একটি অটোরিকশাকে নাটোর শহরের আলাইপুরে কমলা সুপার মার্কেটের সামনে বালু ভর্তি একটি ট্রাক পেছন থেকে চাপা দিলে অটোরিকশাটি দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই দু’জন নিহত ও অপর তিন যাত্রী আহত হয়।


বিবার্তা/শরিফুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com