শিরোনাম
কলাপাড়ায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ
প্রকাশ : ২১ জুন ২০১৮, ১৭:৫৩
কলাপাড়ায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর কলাপাড়ায় বিপদাপন্ন হত দরিদ্র প্রায় অর্ধশত কৃষকের মাঝে জৈব সার উৎপাদনের জন্য বিভিন্ন কৃষি উপকরণ, সার, বীজ বিতরণ করা হয়েছে।


বৃহস্পতিবার দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের উদ্যোগে ডি.আর.আর.এ.এল.এর সহযোগিতায় প্রশিক্ষণ ও ওরিয়েন্টেশন শেষে কৃষকদের মধ্যে এসব উপকরণ বিতরণ করা হয়।


এ সময় উপজেলা উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. নূরুল ইসলাম, নার্সারি অভিজ্ঞ মো. নজরুল ইসলাম, ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ সংস্থার পক্ষে প্রকল্পের ব্যবস্থাপক সিলভেষ্টার মাইকেল মধু, জেমস রাজীব বিশ্বাস, মো. রাশেদ খান, রিচার্ড প্রভাত বাড়ৈ উপস্থিত ছিলেন।


বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ সূত্রে জানা গেছে, এ উপজেলার লালুয়া, বালিয়াতলী, মিঠাগঞ্জ, ডালবুগঞ্জ, মহিপুর ও লতাচাপলী ইউনিয়নে বিকল্প জীবিকায়নের মাধ্যমে দুর্যোগ ঝুঁকিহ্রাস প্রকল্পের আওতায় এ বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়।


১৯ জন কৃষক ৭ জন নার্সারি, ১০ জনের বাড়ির আঙ্গিনায় জৈব পদ্ধতিতে সবজী চাষ ও ২ জনকে জৈব সার উৎপাদনের জন্য বিভিন্ন কৃষি উপকরণ, সার, বীজ বিতরণ করা হয়েছে।


ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের উপজেলা সমন্বয়কারী জেমস রাজীব বিশ্বাস বলেন, নার্সারি, বাড়ির আঙ্গিনায় জৈব পদ্ধতিতে সবজী চাষ, জৈব সার উৎপাদন ও ব্যবহারের মাধ্যমে বিকল্প আয় বৃদ্ধি পাবে। এছাড়া অন্য কৃষকরা ও এ চাষাবাদের জন্য আগ্রহী হবে। এতে দারিদ্রতা বিমোচন হবে বলে তিনি জানিয়েছেন।


বিবার্তা/উত্তম/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com