শিরোনাম
বাগেরহাটে পানি উৎপাদনকারী তিন প্রতিষ্ঠানকে জরিমানা
প্রকাশ : ১৯ জুন ২০১৮, ১৬:৫৮
বাগেরহাটে পানি উৎপাদনকারী তিন প্রতিষ্ঠানকে জরিমানা
বাগেরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে অনুমোদন না নিয়ে খাবার পানি উৎপাদনের ও বাজারজাতকরণের দায়ে বাগেরহাটে তিনটি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।


শহরের নাগেরবাজার এলাকায় মঙ্গলবার দুপুরে অভিযান চালিয়ে দুটি পানি উৎপাদনকারী প্রতিষ্ঠানকে জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিন। এর আগে একই অভিযোগে শহরের বাসাবাটি এলাকার আরো একটি প্রতিষ্ঠানকে জরিমানা করে ওই আদালত।


প্রতিষ্ঠান তিনটি হল- নাগেরবাজার এলাকার মিঠাপানি লিমিটেড ও বারাকাহ লিমিটেড এবং বাসাবাটি এলাকার খানজাহান আলী পানি। এর মধ্যে মিঠাপানি ও বারাকাহকে ২৫ হাজার টাকা করে ৫০ হাজার টাকা এবং খানজাহান আলী পানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।


ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত উদ্দিন বলেন, প্রতিষ্ঠানগুলো বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বাণিজ্যিক ভিত্তিতে খাবার পানি উৎপাদন ও বাজারজাতকরণ করছিল। প্রতিষ্ঠানগুলোর উৎপাদিত পানির জারে কোনো ধরনের উৎপাদন তারিখ বা মেয়াদ কিছুই উল্লেখ করা হতো না।


তিনি বলেন, এমনকি অন্য প্রতিষ্ঠানের বোতলেও তারা পানি বাজারজাত করছিল। ওই অপরাধে ভোক্তা আধিকার আইন ২০০৯ এর পৃথক দুটি ধারায় তাদের ওই জরিমানা করা হয়।


এই সাথে খাবার পানি উৎপাদনকারী প্রতিষ্ঠান তিনটিকে সতর্ক করে আগামী এক মাসের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতি গ্রহণের সময় বেঁধে দিয়েছে আদালত।


বিবার্তা/ইমরুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com