শিরোনাম
সাভারে শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫
প্রকাশ : ১৪ জুন ২০১৮, ১৫:১৮
সাভারে শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বেতন প্রদান নিয়ে সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানায় শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষে এ সময় আহত হয়েছে অন্তত পাঁচ শ্রমিক।


বৃহস্পতিবার সকালে সাভারের আনোয়ার জং আশুলিয়া সড়কের বড় আশুলিয়া এলাকার অন্বেষা স্টাইল লিমিটেড কারখানায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।


শ্রমিকরা জানায়, অন্বেষা স্টাইল কারখানায় প্রায় কাজ করে ১৮’শ শ্রমিক। ঈদ উপলক্ষে আজ শ্রমিকদের জুন মাসের ৫ দিনের বেতন দেয়ার করার কথা ছিলো মালিকপক্ষের। কিন্ত শ্রমিকরা ১০ দিনের বেতন দাবি করেন মালিকপক্ষের কাছে। পরে শ্রমিকরা ১০ দিনের বেতনের দাবিতে সকালে কারখানায় প্রবেশ করে উৎপাদন বন্ধ রেখে কর্মবিরতি শুরু করে।


এ সময় হঠাৎ করে শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে অন্তত পাঁচ শ্রমিক আহত হয়। শ্রমিকরা এ সময় কারখানাটিতে ইট পাটকেল নিক্ষেপ করে ব্যাপক ভাঙচুর করে।


পরে খবর পেয়ে শিল্প পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে অন্য শ্রমিকরা আহতদের দ্রুত উদ্ধার করে ফার্মাসিতে নিয়ে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করেন। এদিকে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


বিবার্তা/শরিফুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com