শিরোনাম
ফুলবাড়ীতে ভিজিএফের ৪৫৬ বস্তা চাল জব্দ
প্রকাশ : ১৩ জুন ২০১৮, ১৮:১১
ফুলবাড়ীতে ভিজিএফের ৪৫৬ বস্তা চাল জব্দ
ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন ব্যবসায়ীর গুদাম থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৪৫৬ বস্তা ভিজিএফের চাল জব্দ করেছে।


বুধবার সকালে কাশিপুর বিজিবি ক্যাম্পের সদস্যরা এই চাল জব্দ করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, থানার ওসি ও প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে জব্দকৃত চালগুলো ফুলবাড়ী থানায় নিয়ে আসা হয়। যার আনুমানিক মূল্য ৪ লাখ ৩৪ হাজার টাকা।


প্রায় ১৪শ’ হতদরিদ্র পরিবারের ঈদের আনন্দ মাটি করে কালো বাজারে চাল বিক্রির এ ঘটনায় কাশিপুর ইউপি চেয়ারম্যান, গুদাম মালিক ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে কাশিপুর বিজিবির পক্ষ থেকে মামলা করা হয়েছে।


জানা গেছে, পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতর উপলক্ষে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের আওতায় হতদরিদ্র ব্যক্তি ও পরিবারকে ভিজিএফের চাল প্রদানের জন্য কাশিপুর ইউনিয়নে ৫২৮৪টি কার্ডের বিপরীতে ৫২.৮৪০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়। সে অনুযায়ী ওই ইউনিয়নের চেয়ারম্যান গোলজার হোসেন মণ্ডলকে ৯ জুন চাল উত্তোলন ও ১১ জুন বিতরণের নির্দেশ দেয়া হয়। কিন্তু ৫২৮৪টি কার্ডের মধ্যে ৩৪৮৪টি কার্ডের চাল বিতরণ হলেও ১৪শ’ কার্ডের চাল ব্যবসায়ীর গুদাম থেকে উদ্ধার হয়ে যায়।


বিজিবি সূত্র জানায়, বুধবার সকালে উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন মৃত রহমত মাষ্টারের ছেলে শাহাদৎ হোসেন মিন্টু ও চাঁন্দ মিয়ার ছেলে রমজান আলীর গুদাম থেকে বিপুল পরিমাণ ভিজিএফের চাল ট্রলি যোগে অন্যত্র সরানো হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে কাশিপুর কোম্পানি কমান্ডার সুবেদার সহিদের নেতৃত্বে বিজিবির টহলদল সেখানে অভিযান চালায়। এ সময় ট্রলিতে বস্তা উঠানোর সময় ভিজিএফের ৪৫৬ বস্তা চাল জব্দ করা হয়। বিজিবির উপস্থিতি দেখে গুদাম মালিকসহ সংশ্লিষ্টরা পালিয়ে যায়।


এ প্রসঙ্গে লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধীন কাশিপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার সহিদ ইসলাম জানান, বিজিবি বাদি হয়ে দুই গুদাম মালিকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা করেছে।


কাশিপুর ইউপি চেয়ারম্যান গোলজার হোসেন মণ্ডলের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন এ ব্যাপারে আমি কিছুই জানি না। তবে ব্যবসায়ীর গুদাম থেকে ভিজিএফের চাল উদ্ধারের খবর শুনেছি।


উপজেলা নির্বাহী অফিসার দেবেন্দ্র নাথ উরাঁও বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। ভিজিএফের চাল বিক্রির সাথে জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের জন্য বিজিবিকে বলা হয়েছে।


বিবার্তা/নয়ন/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com