টাঙ্গাইলে জার্মান সমর্থকের দুই কিলোমিটার লম্বা পতাকা
প্রকাশ : ১২ জুন ২০১৮, ০০:৩২
টাঙ্গাইলে জার্মান সমর্থকের দুই কিলোমিটার লম্বা পতাকা
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সারাদেশের মতো টাঙ্গাইলেও ফুটবল প্রেমীরা তাদের প্রিয় দলকে সমর্থন জানাতে নিচ্ছেন নানা প্রস্তুতি। বিশেষ করে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকরা ইতোমধ্যে প্রিয় দলের পতাকা কিনতে শুরু করেছেন। তবে এর বাইরে টাঙ্গাইলের সখিপুর উপজেলার কুতুবপুর শাপলাপাড়া গ্রামের আবদুল কদ্দুছ মাখন নামে জার্মান ফুটবল দলের এক ভক্ত তার প্রিয় দলকে সমর্থন জানাতে দুই কিলোমিটার পতাকা তৈরি করেছেন।


জানা যায়, উপজেলার কুতুবপুর শাপলাপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য জার্মানির সমর্থক আবদুল কদ্দুছ মাখনের দুই কিলোমিটার লম্বা পতাকাটি দেখতে প্রতিদিন বিভিন্ন অঞ্চলের মানুষ ভিড় করছেন।


জার্মানির সমর্থক আবদুল কদ্দুছ মাখন সব দলের সমর্থকদের ছাপিয়ে তার প্রিয় দল জার্মানিকে সবার উপরে মেলে ধরতে চান পতাকা দিয়ে। ২০১৪ সালের বিশ্বকাপে তার প্রিয় দল জার্মানির এক কিলোমিটার দীর্ঘ পতাকা প্রদর্শন করেছিলেন তিনি! ভালোবাসা থেকেই এমন জার্মানি প্রীতি আবদুল কদ্দুছ মাখনের। সেই স্বীকারোক্তির কথা জানা গেলো তার কথাতেই।


আবদুল কদ্দুছ মাখন বলেন, কিছু পাওয়ার জন্য নয়, ভালোবাসা থেকেই এই পতাকা তৈরি করেছি। গত আসরে নিজের টাকায় এক কিলোমিটার দীর্ঘ পতাকা তৈরি করেছিল। এবারো নিজের টাকায় এটির দৈর্ঘ্য এক কিমি বৃদ্ধি করে দুই কিমি করেছেন।


তিনি বলেন, আমার স্বপ্ন ২০২২ সালে আরো বড় জার্মান পতাকা প্রদর্শন করবো। তিনি ১৯৮৪ সাল থেকে জার্মান প্রজেক্টে প্রায় আট বছর চাকরি করছেন। এর ফলে সে সময়ে জার্মানি লোকজন তার বাড়িতে আসতেন বলে যোগ করেন জার্মান ভক্ত মাখন।


এদিকে কুতুবপুর এলাকার এবাদত হোসেন নামের অপর এক জার্মান ভক্ত বিশ্বকাপ খেলা দেখানোর জন্য একটি প্রজেক্টর ও একটি ছামিয়ানা দিয়েছেন মাখনকে।


স্থানীয় বিকে কলেজের অধ্যক্ষ আবদুর রউফ বলেন, একজন মানুষের ফুটবলের প্রতি যে এতো ভালোবাসা তার প্রমাণ কদ্দুছ মাখন। নিজের টাকায় তিনি যে পতাকা তৈরি করেছেন তা বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে।


বিবার্তা/তোফাজ্জল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com