শিরোনাম
সংসদ নির্বাচনে সেনা মোতায়েনের সম্ভাবনা নেই: নৌমন্ত্রী
প্রকাশ : ০৯ জুন ২০১৮, ১৪:৪০
সংসদ নির্বাচনে সেনা মোতায়েনের সম্ভাবনা নেই: নৌমন্ত্রী
ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, আগামী সংসদ নির্বাচনে সেনা মোতায়েনের কোনো সম্ভাবনা নেই। নির্বাচন কমিশনের আইনে সেনাবাহিনী মোতায়েনের কোনো বিধান নেই। বলা আছে, আইন-শৃঙ্খলা বাহিনী সেখানে থাকবে। আইন-শৃঙ্খলা বাহিনী বলতে পুলিশ র‌্যাব, বিজিবি।


তিনি বলেন, সেনাবাহিনী কিন্তু প্রতিরক্ষা বাহিনী। তাই সেনাবাহিনী নিয়োগের কোনো সম্ভাবনা আমি দেখছি না।


নৌমন্ত্রী বলেন, বিএনপি বা তাদের ২০ দলীয় জোট যদি আগামী সংসদ নির্বাচনে না আসে সেক্ষেত্রে হয়তো যে যার মতো নির্বাচন করতে পারে। সেটা তাদের দলীয় সিদ্ধান্ত। তবে আমি বিশ্বাস করি মুক্তিযুদ্ধের স্বপক্ষে আমরা যারা সবাই আছি সবাই সম্পৃক্তভাবে নির্বাচনে অংশগ্রহন করবো।


কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় শনিবার সোনাহাট স্থলবন্দরের উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।


ইমিগ্রেশন চালুর ব্যাপারে মন্ত্রী বলেন, ভারত সরকারের সাথে আলোচনা করে আমরা ইমিগেশন চালু করবো।


পরে স্থলবন্দর চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নৌমন্ত্রী শাজাহান খান। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বংলাদেশ স্থলবন্দর কর্তপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, পুলিশ সুপার মেহেদুল করিম, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি জাফর আলী প্রমুখ।


উল্লেখ্য, নৌ পরিবহন মন্ত্রী ২০১২ সালের ১৭ নভেম্বর বন্দরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২০১৬ সালের ২৩ সেপ্টেম্বর বন্দরের নির্মাণ কাজ শুরু হয়। এজন্য ১৪ দশমিক ৬৮ একর জমিসহ ৬শ’ মেট্রিকটন ধারণ ক্ষমতা সম্পন্ন একটি ওয়ারহাউজ, ৯৬ হাজার বর্গফুট আয়তনের পার্কিং ইয়ার্ড, ৮৫ হাজার বর্গফুট আয়তনের ওপেন স্ট্যাক ইয়ার্ড, শ্রমিকদের জন্য দুটি বিশ্রামাগার, একটি প্রশাসনিক ভবণ, দ্বিতল বিশিষ্ট সিকিউরিটি ব্যারাক, একটি দ্বিতল ডরমেটরি ভবনসহ অন্যান্য অবকাঠামো নির্মাণে ৩৯ কোটি ৪৩ লাখ ২৬ হাজার টাকা ব্যয় হয়।


সোনাহাট স্থলবন্দরের সাথে ভারতের এলসি স্টেশন গোলকগঞ্জ, ধুবরী, আসাম থেকে ১০টি পণ্য আমদানি ও রফতানি করার চুক্তি হয়।এ পণ্য হলো পাথর, কয়লা, তাজাফল, ভুট্টা, গম, চাল, ডাল, রসুন, আদা ও পেয়াজ।


বিবার্তা/আনোয়ারুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com