শিরোনাম
বাগাতিপাড়ায় গৃহহীনদের গৃহ নির্মাণে কোটি টাকা বরাদ্দ
প্রকাশ : ০৮ জুন ২০১৮, ১৯:৩৩
বাগাতিপাড়ায় গৃহহীনদের গৃহ নির্মাণে কোটি টাকা বরাদ্দ
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের বাগাতিপাড়া উপজেলায় ১০০টি গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণের জন্য এক কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ২০১৭-১৮ অর্থ বছরে আশ্রয়ণ-২ প্রকল্পের অধীন যার জমি আছে ঘর নেই তার নিজ জমিতে গৃহ নির্মাণ উপ খাতের আওতায় গৃহহীনদের জন্য ১০০টি ঘর নির্মাণে এ অর্থ বরাদ্দ দেয়া হয়।


ইউএনও অফিস সূত্রে জানা যায়, সুবিধাভোগীরা হলেন যাদের ০১-১০ শতাংশ জমি আছে, কিন্তু ঘর নেই বা থাকলেও তা বসবাসের অনুপযোগী এমন দরিদ্র মানুষদের গৃহ নির্মাণে উপজেলায় প্রাপ্ত বরাদ্দকৃত অর্থ প্রদান করবে ইউএনও অফিস।


সূত্রে আরো জানা যায়, গৃহ নির্মাণের জন্য অনুদান পাওয়ার যোগ্য ব্যক্তিরা হলেন, দুঃস্থ অসহায় মুক্তিযোদ্ধা, বিধবা মহিলা, স্বামী পরিত্যক্ত মহিলা, শারীরিকভাবে পঙ্গু ও আয় উপার্জনে অক্ষম, অতি বার্ধক্য এবং পরিবারের আয় উপার্জনক্ষম সদস্য নেই এমন ব্যক্তি।


উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু বলেন, ১৯৯৭ সালের ১৯ মে কক্সবাজার উপকূলীয় অঞ্চল ঘূর্ণিঝড়ে আক্রান্ত হয়। তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড় আক্রান্ত, গৃহহীন ও ছিন্নমূল পরিবারসূমহকে পুনর্বাসনের নির্দেশ দেন। তারই নির্দেশে ১৯৯৭ সালে “আশ্রয়” নামে একটি প্রকল্প গ্রহণ করা হয়। আশ্রয়ণ প্রকল্পের সাফল্যের ধারাবাহিকতায় এপর্যন্ত এ প্রকল্পের মাধ্যমে প্রায় ১ লাখ ৪০ হাজার পরিবার পুনর্বাসন করা হয়েছে।


তিনি বলেন, কেউ গৃহহীন থাকবে না, ঝুপড়ি ঘরে কেউ বসবাস করবে না প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার এমন প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষে বাগাতিপাড়া উপজেলায় একশজন গৃহহীনদের গৃহ নির্মাণ করতে এক কোটি টাকা অর্থ বরাদ্দ দিয়েছেন। উপজেলায় এমন বরাদ্দে বর্তমান সরকার এক দৃষ্টান্ত স্থাপন করেছে।


বিবার্তা/শাহিনুর/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com