শিরোনাম
মাদকবিরোধী অভিযানে তিন জেলায় নিহত ৪
প্রকাশ : ০৫ জুন ২০১৮, ১২:৩০
মাদকবিরোধী অভিযানে তিন জেলায় নিহত ৪
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধ ও গোলাগুলিতে তিন জেলায় আরো অন্তত চারজন নিহত হয়েছে।


পুলিশ বলেছে, সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত তিন জেলায় জেলায় বন্দুকযুদ্ধ ও গোলাগুলির ঘটনা ঘটে। এর মধ্যে কথিত বন্দুকযুদ্ধে পুলিশ গুলিতে বগুড়ায় একজন ও রংপুরে একজন নিহত হয়েছে। এছাড়া দুই মাদক ব্যবসায়ী গ্রুপের মধ্যে গোলাগুলিতে ময়মনসিংহে দুইজন নিহত হয়েছে।


পুলিশ আরো বলেছে, নিহতরা সবাই মাদক ব্যবসার সাথে জড়িত ছিল এবং তাদের মধ্যে প্রায় সবার বিরুদ্ধেই থানায় মাদক আইনে একাধিক মামলাও রয়েছে।


ময়মনসিংহ:


ময়মনসিংহের ব্রহ্মপুত্র রেলব্রিজের নিচ থেকে দুই মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে ওই লাশ দুটি উদ্ধার করা হয়।


নিহতরা হলো, ময়মনসিংহ শহরের পুরোহিতপাড়ার সুরুজ আলীর পুত্র মুন্না (২০) ও একই এলাকার ফয়জুদ্দিনের পুত্র ইদ্রিস আলী(৫০)।


কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেছেন, ইদ্রিস ও মুন্না তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে একাধিক মাদক আইনে মামলা রয়েছে।


এদিকেপরিবারের দাবি, শুক্রবার মধ্যরাতে ময়মনসিংহ শহরের মাসকান্দা সেবা মাদকাসক্তি সেন্টার থেকে ডিবি পুলিশের পরিচয়ে এই দুইজনকে তুলে নিয়ে যাওয়া হয়। পরে ডিবি কার্যালয়ে গিয়ে তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি।


ওসি জানান, স্থানীয়দের কাছ থেকে সকালে খবর পেয়ে ময়মনসিংহ সদরের দক্ষিণ চর কালিবাড়ি এলাকার ব্রহ্মপুত্র রেলব্রিজের নিচ থেকে মুন্না ও ইদ্রিসের লাশ উদ্ধার করা হয়। তাদের দুইজনের বুকেই গুলির চিহৃ রয়েছে। মাদক ব্যবসায়ীদের মধ্যে দ্বন্দ্বের জেরেই গুলিবিদ্ধ হয়ে তারা মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।


বগুড়া:


বগুড়া শহরের মাটিডালী এলাকায় কথিত ‘বন্দুকযুদ্ধে’ লিটন ওরফে রিগ্যান নামের এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে। মঙ্গলবার ভোররাত ৪টার দিকে ঘটনাটি ঘটে।


জেলা পুলিশের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করে বলেন, সোমবার দিবাগত রাত ২টার কিছু পরে শহরতলীর মাটিডালী বিমান মোড়ের পাশে কমার্স কলেজসংলগ্ন এলাকায় মাদকের চালান হাতবদল হচ্ছে, এমন সংবাদ পেয়ে ডিবি পুলিশের একটি দল সেখানে যায়।


তিনি বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতকারীরা গুলি ছুঁড়তে ছুঁড়তে পালাতে থাকলে পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে তাদের ধাওয়া করে। কিছু দূরে গিয়ে একজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে শহীদ জিয়া মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ৪টার দিকে সে মারা যায়।


ঘটনাস্থল থেকে দুটি চাপাতি এবং আহত ব্যক্তির দেহ তল্লাশি করে ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। তার নামে থানায় পাঁচটি মাদকের মামলা রয়েছে।


এ ঘটনায় ডিবি পুলিশের কনস্টেবল মিন্টু এবং কালাম আহত হয়ে পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


রংপুর:


রংপুরের কাউনিয়া উপজেলায় পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ রবিউল ইসলাম নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। আজ মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে।


পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার হারাগাছ এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযানে গেলে একদল মাদক ব্যবসায়ী পুলিশকে লক্ষ্য করে গুলি করলে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে রবিউল নিহত হয় ও অন্য ব্যবসায়ীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে বেশ কিছু মাদকদ্রব্য উদ্ধার করা হয়।


কাউনিয়া থানার ওসি আব্দুল আজিজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রবিউল একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী। তার নামে ১০টি মাদক মামলা রয়েছে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com