শিরোনাম
বগুড়ায় অবৈধ জুস কারখানার সন্ধান
প্রকাশ : ০৩ জুন ২০১৮, ১৬:৩৮
বগুড়ায় অবৈধ জুস কারখানার সন্ধান
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বগুড়ায় ভেজাল জুস কারখানার সন্ধান পেয়েছে জেলা প্রশাসন। শহরের উপকণ্ঠে চারমাথা এলাকার নিশিন্দারা উত্তরপাড়ায় অবৈধভাবে গড়ে ওঠা নকল পানীয় জুস ফ্যাক্টরি 'শ্রাবন কসমেটিকস অ্যান্ড কনজুমার প্রোডাক্টস' নামের কারখানার সন্ধান পান কর্মকর্তারা।


রবিবার দুপুরে এনডিসি ডালিম সরকার জানান, অনুমোদনহীন খাবার উৎপাদন, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি এবং ভেজাল পানীয় তৈরি করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৩ ও ৪৪ ধারা মোতাবেক কারখানা মালিককে ৬০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। জব্দ করা হয়েছে ৯৫ কেস ভেজাল পানীয়, ২২৮০ বোতল ফলের রস।


তিনি জানান, শনিবার দুপুরে জেলা প্রশাসনের এনডিসি ডালিম সরকারসহ ভ্রাম্যমান আদালতের একটি টিম কারখানাটিতে অভিযান চালায়। ভেজাল জুস তৈরি করে বাজারজাত আগে কারখানায় কাপড়ে দেয়ার রং ও ক্ষতিকারক কেমিক্যাল দিয়ে তৈরি করা ৯৫ কেস ফলের জুস জব্দ করা হয়।


অভিযানকালে কারখানার মালিক জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার শিবপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আবু তাহেরকে হাতেনাতে ধরে ফেলেন ভ্রাম্যমান আদালত। এ সময় অভিযুক্ত আবু তাহের উপস্থিত জনতার রোষানলে পড়েন।


পরে জব্দকরা পদার্থগুলো জনসম্মক্ষে ধ্বংস করা হয়।


ভ্রাম্যমান আদালতের অভিযানে সঙ্গে ছিলেন স্যানেটারি ইন্সপেক্টর শাহ আলী, পেশকার আব্দুল্লাহ আল মামুন, ডিবির এসআই বেদার উদ্দীন ও এএসআই সুলতান।


বিবার্তা/নজরুল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com