ঝালকাঠিতে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত
প্রকাশ : ২৪ মে ২০১৮, ২০:৪৮
ঝালকাঠিতে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝালকাঠি জেলা আইনশৃঙ্খলা বিষয়ক মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।


জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে আইনশৃঙ্খলা বিষয়ক কমিটির সভায় পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এম ফরিদ উদ্দিন ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহামুদ হাসান এবং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।


সভায় জানানো হয় বিগত এপ্রিল মাসে ঝালকাঠি জেলায় ৭৬টি মামলা হয়েছে। এর মধ্যে চারটি খুন, চারটি নারী নির্যাতন, দুইটি শিশু নির্যাতন, দুইটি চুরি, ২৭টি মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে এবং অন্যান্য ৩১টিসহ আদালতের আদেশে আরো ছয়টি মামলা নিয়ে ৭৬টি মামলা হয়েছে।


পরিসংখ্যান অনুযায়ী ঝালকাঠি জেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রিত ও স্বাভাবিক পর্যায় রয়েছে। ২০১৭ সালের একই মাসে ৭৭টি মামলা দায়ের হয়েছিল। এছাড়া জঙ্গিবাদ, ও সন্ত্রাস, যৌন হয়রানী, বাল্য বিয়ে, সাইবার অপরাধ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, ইত্যাদি বিষয়ে আলোচনা হয়।


ঝালকাঠি জেলায় এক মাসে ৪৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫৭টি মামলা দায়ের করেছে এবং ৫৯ জনকে দণ্ডিত করে ছয় লাখ ৫৩ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেছে। এছাড়া ৪ জনের ১৫ দিনের বিনাশ্রম, এক জনকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।


বিবার্তা/আমিনুল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com