শিরোনাম
ঠাকুরগাঁওয়ে প্রধান শিক্ষকের ২৭ লাখ টাকা আত্মসাৎ
প্রকাশ : ২৪ মে ২০১৮, ১৫:৪১
ঠাকুরগাঁওয়ে প্রধান শিক্ষকের ২৭ লাখ টাকা আত্মসাৎ
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষকের দায়িত্বে থাকাকালীন সময় নিয়ম বহির্ভূতভাবে বিভিন্ন ফান্ডের প্রায় ২৭ লাখ টাকা আত্মসাৎ করেছেন একজন শিক্ষক। বিষয়টি আশ্চর্যজনক মনে হলেও ঠিক এমনটাই ঘটেছে ঠাকুরগাঁও সদর উপজেলার দৌলতপুর এস কে বহুমুখী উচ্চ বিদ্যালয়ে।


ঘটনাটি এতদিন ধামাচাপা থাকলেও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নতুন সভাপতির দায়িত্ব গ্রহণকালে হিসেব-নিকেশ বুঝে নেয়ার সময় তা জানাজানি হয়ে যায়। কেননা সে সময় ২৬,৭০,০৭০ (ছাব্বিশ লাখ সত্তর হাজার সত্তর) টাকার কোনো সঠিক হিসাব দেখাতে পারেননি অভিযুক্ত শিক্ষক মো. আখতার হোসেন।


এদিকে দৌলতপুর এস কে বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষক কর্তৃক সাতাশ লাখ টাকা আত্মসাতের ঘটনায় কোনো সুরাহা না পেয়ে সঠিক বিচারের আশায় জেলা প্রশাসক বরাবর অভিযোগ দাখিল করেছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আব্দুস শহিদ বাবু।


তিনি বলেন, ঠাকুরগাঁও সদর উপজেলার দৌলতপুর এস কে বহুমুখী উচ্চ বিদ্যালয় একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হওয়ার পর দায়িত্ব গ্রহণকালে বিদ্যালয়ের হিসাব-নিকাশ বুঝে নেয়ার সময় দেখা যায় বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্বে থাকাকালীন সহকারী শিক্ষক মো. আখতার হোসেন বিভিন্ন সময় বিদ্যালয়ের ফান্ড থেকে ২৬,৭০,০৭০ টাকা খরচ করেছেন যার সঠিক কারণ ও হিসেব তিনি দেখাতে পারেননি।


তিনি আরো বলেন, আমি বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করেছি। আশাকরি বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করে জেলা প্রশাসক দ্রুত পদক্ষেপ গ্রহণ করবেন।


এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক মো. আখতার হোসেনের কাছে জানতে চাইলে তিনি জানান, আমি যা কিছু করেছি সাবেক সভাপতির নির্দেশে করেছি। এর বেশি কিছু বলতে রাজি হননি তিনি।


এদিকে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষকের ২৭ লাখ টাকা আত্মসাতের ঘটনাটি জানাজানি হওয়ার পর বিদ্যালয়ের অভিভাবক ও স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।


বিবার্তা/বিধান/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com