শিরোনাম
‘বিরোধী পক্ষকে ঘায়েল করতেই মাদকবিরোধী অভিযান’
প্রকাশ : ২৩ মে ২০১৮, ১৪:১১
‘বিরোধী পক্ষকে ঘায়েল করতেই মাদকবিরোধী অভিযান’
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ক্রসফায়ার দিয়ে শুধুমাত্র বিরোধী পক্ষকে ঘায়েল করার জন্য বা একবারেই নির্মূল করার জন্য মাদকবিরোধী অভিযানের নামে এই সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


মির্জা ফখরুল ঠাকুরগাঁও শহরের কালীবাড়িতে তার বাসায় বুধবার সকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।


তিনি বলেন, এই ক্রসফায়ার নিয়ে দেশের মানুষের মনে বিভিন্ন প্রশ্ন সৃষ্টি হয়েছে। এমন একটা সময় যখন নির্বাচন সামনে ও সরকারের শেষ বছর তখন দেশে একটা যুদ্ধ ঘোষণা হয়েছে।


মির্জা ফখরুল বলেন, আমরাও মাদকবিরোধী অভিযান চাই। তবে এটা অরাজনৈতিক হতে হবে। মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার দিতে হবে এমনটি নয়। আমরা আগেও বলেছি তাদের আইনের আওতায় এনে বিচার করতে হবে। কিন্তু যে সব যুক্তি দাঁড় করানো হচ্ছে সেগুলো কোনো সভ্য গণতান্ত্রিক দেশে যুক্তি বলে বিবেচিত হওয়ার কথা নয়।


গাজীপুরের নির্বাচন নিয়ে বিএনপি মহাসচিব বলেন, গাজীপুরে যে এসপি আছে সে একজন চিহ্নিত আওয়ামী লীগের সমর্থক। ওই এসপির আওতায় সুষ্ঠ ও আবাধ নির্বাচন সম্ভব না। সেই এসপি অসংখ্য বিএনপির নেতাকর্মীকে গ্রেফতার করে নির্বাচনের পরিবেশ নষ্ট করেছে।


বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রের লিডার খালেদ জিয়া। তাকে জেলে রেখে, নির্বাচন করতে না দিয়ে কোনো নির্বাচন কখনো সুষ্ঠ হবে না। এই দেশে এখন গণতন্ত্রের লেশ মাত্র নাই, জনগণের অধিকার নাই। তাই সকলকে ঐক্যবন্ধ হতে হবে এবং সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।


সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেছেন, গণতন্ত্র উদ্ধার ও মানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য, দেশের প্রয়োজনে আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই।


এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি নুর এ শাহদাৎ স্বজন, আবু তাহের দুলাল, জেলা বিএনপির কোষাধক্ষ্য শরিফুল ইসলাম, জেলা ছাত্রদলের সভাপতি কায়েস প্রমুখ।


বিবার্তা/বিধান/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com