শিরোনাম
কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত
প্রকাশ : ২৩ মে ২০১৮, ০৫:১৭
কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ ফটিক ওরফে গাফফার (৩৭) ও লিটন শেখ (৪৫) নামে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ ঘটনায় ৮ পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।


মঙ্গলবার দিবাগত ১টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার লাহিনী পাড়ার গড়াই নদীর পাড় সংলগ্ন ব্রিজের নিচে এবং রাত পৌনে ২টায় ভেড়ামারা উপজেলার হাওয়াখালী ইটভাটা সংলগ্ন মাঠে পুলিশের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।


কুমারখালী থানার ওসি আবদুল খালেক ও ভেড়ামারা থানার ওসি আমিনুল ইসলাম ‘বন্দুকযুদ্ধে’র তথ্য নিশ্চিত করেছেন।


পুলিশ জানায়, মাদক দ্রব্য ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে একদল মাদক ব্যবসায়ী লাহিনী পাড়ার গড়াই নদীর পাড় সংলগ্ন ব্রিজের নিচে অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে কুমারখালী থানা পুলিশের একটি টহল দল ঘটনাস্থলে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য কর গুলি ছোড়ে। জবাবে পুলিশ ও পাল্টা গুলি চালালে ‘বন্দুকযুদ্ধে’ একজন গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


পুলিশ আরো জানায়, আমরা জানতে পারি ‘বন্দুকযুদ্ধে’ নিহত ব্যক্তি শীর্ষ মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী ফটিক ওরফে গাফফার। তিনি পুলিশের তালিকাভুক্ত একজন শীর্ষ মাদক ব্যবসায়ী। ‘বন্দুকযুদ্ধে’ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন তাদেরকেও একই হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। আহতরা হলেন, এস,আই হামিদুর রহমান, শফিকুর রহমান, এ,এস,আই আনোয়ার হোসেন, কনস্টেবল আলাউদ্দিন ও ফিরোজ।


ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল, ১ রাউন্ড গুলি ও ৭০০ পিস ইয়াবা ও ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার করেছে পুলিশ। নিহত ফটিক ওরফে গাফফার কুমারখালী উপজেলার এলেঙ্গীপাড়া গ্রামের মৃত ওসমান গনীর ছেলে।


অপরদিকে ভেড়ামারা মডেল থানার ওসি আমিুনুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ভেড়ামারা হাওয়াখালী মাঠ ইটভাটার কাছে একদল মাদক ব্যবসায়ী মাদক বেচাকেনা করছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশের টহল দল সেখানে অভিযান চালালে পুলিশকে লক্ষ্য করে মাদক ব্যবসায়ীরা গুলি চালায়। পুলিশও আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। বন্দুকযুদ্ধের একপর্যায়ে গুলিবর্ষণকারী মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ী লিটন শেখকে উদ্ধার করে ভেড়ামারা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণ করে। এ সময় পুলিশের ৩ সদস্য আহত হয়।


পুলিশ ঘটনাস্থল থেকে ১টি এলজি, ৩ রাউন্ড গুলি, ৫০০ পিস ইয়াবা ও ২০০ গ্রাম হেরোইন উদ্ধার করেছে। নিহত লিটন শেখ উপজেলার নওদাপাড়া এলাকার মৃত গোলবার শেখের ছেলে। তিনি ভেড়ামারার শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে একাধিক মাদক ও চোরাকারবারির মামলা রয়েছে। পুলিশ দুই মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।


বিবার্তা/শরীফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com