শিরোনাম
কলাপাড়ায় লাগামহীন নিত্যপণ্যের বাজার
প্রকাশ : ২৩ মে ২০১৮, ০৪:১৪
কলাপাড়ায় লাগামহীন নিত্যপণ্যের বাজার
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর কলাপাড়ায় রমজানকে ঘিরে লাগামহীন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার দর। উপজেলার পৌর শহরসহ গ্রাম গঞ্জের কাঁচা বাজার হয়ে পড়েছে সব চেয়ে বেশি অস্থির। প্রতিদিন বাড়ছে নিত্যপণ্যের মূল্য। রমজানের দুদিন আগে থেকেই নিত্য প্রয়োজনীয় পণ্যের এমন অস্থির বাজার ফলে বিপদে পড়েছে নিন্ম মধ্যবিত্তসহ খেটে খাওয়া মানুষ। স্থানীয় ব্যবসায়ী সিন্ডিকেট করনে প্রতিদিনই পণ্যের মূল্য বাড়ছে বলে ক্ষুদ্ধ সাধারণ মানুষের অভিযোগ রয়েছে।


সরেজমিনে সোমবার বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, গরুর মাংস ৫০০ থেকে ৫২৫ টাকা, খাসীর মাংস ৮০০ টাকা, বয়লার মুরগী ১৮০ টাকা, লেয়ার মুরগী ২২০ টাকা, কক মুরগী ২০০ টাকা, সোনালী মুরগী ২৮০ টাকা, দেশী মুরগী ৩৮০-৪৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।


বর্তমানে কাঁচা বাজার হয়ে পড়েছে অস্থির। প্রতিটি কাঁচা পণ্য দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে। শসা ৮০ টাকা, কাঁচা মরিচ ১০০ টাকা, বেগুন ৮০ টাকা, কাঁকরোল ৯০ টাকা, পটল ৭০ টাকা, লেবু (কাগুজী) হালি ৬০ টাকা, লেবু (বাতাবী) ৮০ টাকা। মাছের বাজারেও একই অবস্থা।


সোলায়মান পিন্টু নামে এক ক্রেতা জানান, এখন আয়ের চেয়ে ব্যয় অনেকটাই বেড়ে গেছে। বাজর করতে এসে হিমশিম খেতে হচ্ছে। আমরা মধ্যবিত্তরাই বেশি বিপদে পড়ছি।


কলাপাড়া বন্দর ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক ফিরোজ শিকদার বলেন, সমিতির আওতাভুক্ত সকল সমিতির ৬০ জন সভাপতি-সাধারণ সম্পাদককে নিয়ে সভা করা হয়েছে। বাজার মূল্য স্থিতিশীল রাখাসহ বাড়তি মূল্যে পণ্য বিক্রি না করার জন্য অনুরোধ জানানো হয়েছে। এনিয়ে মাইকিং করা হয়েছে। সমিতির পক্ষ থেকে প্রতিটি দোকানে গিয়ে মূল্য তালিকা টানিয়ে রাখার জন্য বলা হয়েছে। এরপরেও যদি কেউ বাজার অস্থিতিশীল করে তার দ্বায় তাকেই বহন করতে হবে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর রহমান বলেন, বাজার মনিটরিং করে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/উত্তম/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com