বাঁচতে চায় শরীফ, সহযোগিতার আহবান বাবার
প্রকাশ : ০৫ মে ২০১৮, ১৭:৩১
বাঁচতে চায় শরীফ, সহযোগিতার আহবান বাবার
ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাঁচতে চান মরণব্যাধি থ্যালাসেমিয়ায় আক্রান্ত শরীফ আহমেদ। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী তিনি। বাড়ি ফুলবাড়ীয়া উপজেলার ভবানিপুর ইউনিয়নের কান্দানিয়া গ্রামে। বাবা সোবহান আলী একজন চা বিক্রেতা।


ছেলেটির পরিবার জানায়, চার ছেলের মাঝে বড় ছেলে কিছু পড়াশোনা করে পরিবারের আর্থিক যোগান দিতে কাজে লেগে পড়ে। ছোট দুই ছেলে রাকিম ৮ম ও মৃদুল ২য় শ্রেণীতে পড়ে। দ্বিতীয় ছেলে শরীফ মেধাবী ছাত্র। সে সব ক্লাসেই প্রথম ছিল। শরীফকে নিয়ে অনেক আশা ছিল মা-বাবার।


ছয় বছর আগে, যখন শরীফ নবম শ্রেণীতে পড়ে, তখন তার শরীরে রক্তশূন্যতা ধরা পড়ে। তারপর থেকে পড়াশোনার পাশাপাশি চলতে থাকে চিকিৎসা। শরীফ ২০১৪ সালে কান্দানিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ ও ২০১৬ সালে অ্যাডভান্স রেসিডেন্সিয়াল কলেজ ময়মনসিংহ থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ- ৪.০৮ নিয়ে পাশ করে।


গত বছর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগে ভর্তি হয়। দরিদ্র বাবার পক্ষে উন্নত মানের চিকিৎসা করানো সম্ভব না হওয়ায় এই ছয় বছরের রক্তশূন্যতা রূপ নেয় থ্যালাসেমিয়ায়।
থ্যালাসেমিয়া এমন একটি রোগ যার ফলে দেহের লোহিত রক্তকণিকা উৎপাদন বন্ধ হয়ে যায়। চিকিৎসকরা বলছেন, শিগগিরই শরীফের বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট করতে হবে। এজন্য প্রয়োজন প্রায় ৩০ লাখ টাকা। শরীফ বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।


কিন্তু দরিদ্র চা বিক্রেতা বাবা সোবহান আলীর পক্ষে এতো টাকা সংগ্রহ করা সম্ভব নয়। তাই প্রিয় সন্তানকে বাঁচাতে সমাজের বিত্তবানদের কছে সহায়তা ও দোয়া চেয়েছেন তিনি।


সোবহান আলী বলেন, চা বিক্রি করে সংসার আর ছেলেদের পড়াশোনার খরচ চালাচ্ছি। অভাবের সংসারে ভালো চিকিৎসা করতে পারিনি তার। ডাক্তার বলছে, খুব দ্রুত শরীফের উন্নত চিকিৎসা করতে দরকার প্রায় ৩০ লাখ টাকা। যা আমার পক্ষে সম্ভব নয়। আমার বিশ্বাস সমাজের বিত্তবানরা সহায়তা করলে ছেলেকে বাঁচাতে পারব।


ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. খোরশেদ আলম জানান, শিগগিরই শরীফের বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট করতে হবে। এজন্য ব্যায় হতে পারে প্রায় ৩০ লাখ টাকা।


শরীফকে সহযোগিতা করতে চাইলে সাহায্য পাঠাতে পারেন এই ঠিকানায়: ডাচ্-বাংলা মোবাইল ব্যাংকিং, আইডি: ০১৯২৬২৭৪৯১৪৫, শাহিনুর রহমান শিমুল।


বিকাশ নাম্বার: ০১৬৮৫০৪৮৬৩৪ শরীফ আহমেদ, ০১৯১৩৬৬৫৩২২, ০১৭২৭৯০০৮১৭ আকরাম হোসাইন।


বিবার্তা/নোমান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com