মরা গরু জবাই, গোস্তসহ কসাই আটক
প্রকাশ : ২৮ এপ্রিল ২০১৮, ১৩:১২
মরা গরু জবাই, গোস্তসহ কসাই আটক
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুরের ইসলামপুর পৌর শহরে মরা গাইগরু জবাই করে বিক্রি করার সময় এলাকাবাসীর হাতে নাতে গোস্তসহ কসাই আটক হয়েছে।


এলাকাবাসী জানায়, ইসলামপুর পৌর শহরের ৭নং ওয়ার্ড পলবান্ধার বাসিন্দা সিরাজুল ইসলামের একটি গরু শুক্রবার দিবাগত রাতে মারা যায়। গরুটি মারা যাওয়ার এক ঘন্টা পর সিরাজুল তার আত্মীয় ইসলামপুর পচাবহলা কসাইদের খবর দেয় এবং তাদের কাছে গরুটি ২০ হাজার টাকা দাম ধরে বিক্রি করে দেয়।


এ খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ঘটনার সত্যতার খোজঁ নিতে ঘটনাস্থলে পৌঁছলে কসাইরা পালিয়ে যায়। তবে এলাকাবাসী পচাবহলা গ্রামের আব্দুল আলিমের ছেলে কসাই হাসমত আলীকে ধাওয়া করে এক পর্যায়ে আটক করে। পরে রাতেই মরা গরুর গোস্ত গোয়াল ঘরের পাশে পুঁতে রাখা হয়। কসাইদের ফেলে যাওয়া দু’টি মোটরসাইকেলও আটক করে এলাকাবাসী।


এ ঘটনায় স্থানীয় সচেতন মহল শনিবার বিকালে সালিস করে গরুর মালিক ও আটকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানা গেছে।


এ ব্যাপারে রাতে উপজেলা নির্বাহী ম্যাজেস্ট্রিট ও ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমানের সঙ্গে কথা হলে তিনি জানান, বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের জানানো হয়েছে, প্রয়োজনীয় ব্যবস্থা হবে।


ইসলামপুর থানা অফিসার ইনচার্জ শাহিনুজ্জামান খান শাহিন জানান, বিষয়টি ভ্রাম্যমান আদালতে। তবে স্থানীয়ভাবে বিচার করলেই ভালো হয়।


এ ব্যাপারে ইসলামপুর পৌর মেয়র আব্দুল কাদের শেখের সঙ্গে যোগাযোগে করলে তিনি বলেন, শুনেছি মরা গরু জবাই করেছে। দেখি কি করা যায়।


তবে গরুর মালিক সিরাজ ও তার পরিবার ঘটনার সত্যতা স্বীকার করে ক্ষমা প্রার্থনা করে বলেন, এমন ভুল আর জীবনেও করবো না। তবে এ ঘটনায় এলাকাবাসীর মাঝে বেশ ক্ষোভ বিরাজ করছে।


বিবার্তা/ওসমান/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com