শিরোনাম
ভুজবলে চলছে শোকের মাতম
প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৮, ২২:০৭
ভুজবলে চলছে শোকের মাতম
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোটা গ্রাম জুড়ে নেমে এসেছে শোকের মাতম । যেন শোকের সাগরে ভাসছে পুরোটা ভুজবল গ্রাম। নিহতদের স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠছে আকাশ। যে যার মত করে সান্ত্বনা দিতে আসছেন, তারাও পারছে না চোখের পানি ধরে রাখতে।


একটি অগ্নিকাণ্ডে নিমেষেই কেড়ে নিল দু’টি তাজা প্রাণ। আরেকজন এখনও ঢামেকে মৃত্যুও সাথে পাঞ্জা লড়ছেন। একই পরিবারের ২ জনের মৃত্যুশোক একেবারে জেঁকে বসেছে ভুজবল গ্রামে।


ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মুন্না আজিজ মৌলভীবাজার সরকারি কলেজের বিবিএ ১ম বর্ষেও ছাত্র। কিছু দিন পূর্বে হারিয়েছেন বাবাকে। বাবার শোক কাটতে-না-কাটতেই এখন হারালেন মা আর বোনকে। ভাগ্য ক্রমে বেঁচে মৃত্যু সাথে পাঞ্জা লড়ছেন বার্ণ ইউনিটে।


মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় ভুজবল গ্রামে ঘুমন্ত অবস্থায় বসত ঘরে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনে লেগে মা রোকেয়া বেগম ও মেয়ে শাহিনা আক্তার এর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় ছেলে মুন্না অজিজ দগ্ধ হয়েছেন।


স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাত আড়াইটা দিকে রাজনগর উপজেলায় ভুজবল গ্রামের রোকেয়া বেগম এর আধপাকা বসত ঘরে বৈদ্যুতিক শট সাকিট থেকে আগুনে লাগে। এ সময় ঘটনাস্থলে মেয়ে শাহিনা আক্তার মারা যান। খবর পেয়ে মৌলভীবাজার ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তখন আহত মা ও ছেলেকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। পরে তাদের আহত অবস্থায় ঢাকা নেবার পথে মা রোকেয়া বেগম মারা যান। এ দিকে মেয়ে শাহিনা আক্তারের মরদেহ ময়না তদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


সরেজমিনে গেলে রোকেয়া বেগমের প্রতিবেশী দেবর শামছুল হকের সাথে কথা হয় তিনি বিবার্তাকে জানান, গভীর রাতে বিস্ফোরণের শব্দ শোনে ঘর থেকে বের হন। বেরিয়ে আসে আশেপাশের লোকজন। ঘরে আগুন জ্বলছিল দাউ দাউ করে। গেটের তালা ভাংতে ভাংতেই পুড়ে যান মা মেয়ে। ভাই মুন্না আজিজ ঘরের পূর্ব পাশের বাথরুমে ঢুকে পানি ঢালতে থাকেন। এরপরও তার পিঠের একাংশ পুড়ে গেছে। তাকেও বের করে নিয়ে আসেন। পরে তাকে মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালের মর্গে নিয়ে আসা হয় এবং মুন্না আজিজকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।



অগ্নিকাণ্ডে নিহত মা ও মেয়ে


পারিবারিক সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার ভুজবল গ্রামের প্রবাসী ওয়াছির মিয়া গত একবছর আগে দেশে ফিরে এলে স্ট্রোক করে মারা যান। তার তিন মেয়ের মধ্যে দুই মেয়েকে আগেই বিয়ে দিয়ে দিয়েছিলেন। এক ছেলে মুন্না আজিজ ও মেয়ে শাহিনা আক্তার ছিলেন বিয়ের বাকি। শাহিনা আক্তার মৌলভীবাজার মহিলা কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছেন। ভাই মৌলভীবাজার সরকারী কলেজে বিবিএ প্রথম বর্ষে পড়ছেন। গতকাল শাহিনা আক্তারকে তার ভাই মুন্না বুধবার বিকালে নানার বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের আলাপুর গ্রাম থেকে বাড়িতে নিয়ে আসেন। রাতে খাওয়া দাওয়া শেষে সকলেই ঘুমিয়ে পড়েন। এরপরেই ঘটে মর্মান্তিক এ অগ্নিকাণ্ডের ঘটনা।


মর্মান্তিক এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করছেন।


রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বিবার্তাকে জানান , ফ্রিজের পাশে বৈদ্যুতিক শট সার্কিট থেকে কমপ্রেসার বিস্ফুরণ ঘটে। এতে ঘরে আগুন লেগে যায়। সে আগুনে দগ্ধ হয়ে শাহিনা আক্তার ঘটনাস্থলে ও মা রোকেয়া বেগম ঢাকা নেয়ার পথে মারা যান। উভয়ের লাশের ময়না তদন্ত শেষ হয়েছে।


বিবার্তা/আরিফ/সুমন


>>মৌলভীবাজারে অগ্নিকাণ্ডে মা-মেয়ের মৃত্যু, দগ্ধ ছেলে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com