শিশু নিরব হত্যার বিচার দাবিতে মানববন্ধন
প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৮, ১৪:১৯
শিশু নিরব হত্যার বিচার দাবিতে মানববন্ধন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার শিশু শিক্ষার্থী নিরবসহ সকল হত্যা ও আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। দ্বীপের সাধারণ নাগরিকদের অংশগ্রহণে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। ‘দ্বীপ হাতিয়ার সচেতন নাগরিক’ এ মানববন্ধনের আয়োজন করে।


মানববন্ধনে বক্তারা বলেন, শান্তিপ্রিয় হাতিয়ায় রাজনৈতিক সহিংসতায় একের পর এক হত্যাকাণ্ড ও নির্যাতনের ঘটনা ঘটছে। এ থেকে রেহাই পাচ্ছেনা নারী, শিশু, শিক্ষক এমনকি বৃদ্ধরা।


সম্প্রতি (১৫ এপ্রিল) চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী মেশকাতুর রহমান নিরবকে নিজ বাড়িতে পড়ার টেবিলে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। যা জাতীয় গণমাধ্যমে গুরুত্বের সাথে প্রচার করেছে। কিন্তু স্থানীয় প্রশাসন রহস্যজনক ভূমিকা পালন করছে।


মানববন্ধনে বক্তারা বলেন, শিশু নিরবের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। অবিলম্বে হাতিয়াতে র‌্যাবের স্থায়ী ক্যাম্প স্থাপন করতে হবে এবং পুলিশ, র‌্যাব ও কোস্টগার্ডের সমন্বয়ে অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ বাহিনীর অভিযান পরিচালনা করতে হবে।


বক্তারা আরো বলেন, সন্ত্রাস দমনে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বব্যাপী ভূমিকা রয়েছে। কিন্তু দ্বীপ হাতিয়ায় একের পর এক খুনের ঘটনা ঘটে যাচ্ছে। কোনো সন্ত্রাসী গ্রফতার হচ্ছে না। দীর্ঘ নদীপথ অতিক্রম করে জেলা সদর থেকে র‌্যাব এসে সন্ত্রাসীদের গ্রেফতার করা সম্ভব হচ্ছেনা। এ জন্য হাতিয়ায় একটি স্থায়ী রাবের ক্যাম্প স্থাপনের দাবি করছি।


সংগঠনের আহ্বায়ক এম এ এলাহী শিমুলের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন, হাতিয়া জেলা বাস্তবায়ন পরিষদ ঢাকা শাখার আহ্বায়ক সাদ্দাম হোসেন, আমরা’র সভাপতি রহমত উল্যাহ, সাংবাদিক সাইফুল ইসলাম মাসুম, উপকূল বাঁচাও আন্দোলনের সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন, নিঝুম ব্লাড ফাউন্ডেশনের সভাপতি রকিবুল হাসান রাকিব, হাতিয়া দ্বীপ সমিতির অর্থ সম্পাদক শরীফুল মাওলা শরীফ প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com