শিরোনাম
কুড়িগ্রামে সড়ক মেরামতের দাবিতে মানববন্ধন
প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৮, ২২:১৮
কুড়িগ্রামে সড়ক মেরামতের দাবিতে মানববন্ধন
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা ঘাট মেরামত ও ধরলা নদীর ভাঙ্গন রোধে বাঁধ নির্মাণের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


বুধবার সকালে সদর উপজেলার সারডোব এলাকায় ধরলা নদীর পূর্বপারে কুড়িগ্রাম-ফুলবাড়ী সড়কে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষ এ মানববন্ধনে অংশ নেয়। এ সময় বক্তব্য রাখেন হলোখানা ইউপি সদস্য বাকীনুর, মোক্তার হোসেন, সাবেক ইউপি সদস্য আশরাফ আলী, আবুল কালাম, স্থানীয় আওয়ামী লীগ নেতা এনামুল হক, জুয়েল রানা, মমিনুর রহমান, বিএনপি নেতা একরামুল হক প্রমুখ।


বক্তারা বলেন, গত বন্যায় হলোখানা ইউনিয়নের সারডোব এলাকার প্রায় ১০ হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়। সেই সাথে কুড়িগ্রাম ফুলবাড়ী সড়ক সহ ঐ এলাকার রাস্তাঘাট, ব্রিজ কালভাট সম্পূর্ণ রুপে ক্ষতিগ্রস্ত হয় এবং ধরলা নদীর তীররক্ষা বাঁধ বিলীন হয়ে যায়। এরপর থেকে এসব এলাকার রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট কিংবা বাঁধ নির্মাণে এখন পর্যন্ত কোন উদ্যোগ না নেয়ায় ঐ এলাকার মানুষজন চরম অনিশ্চয়তার মাঝে দিন পার করছেন। তারা আগামী বন্যার আগেই ঐ এলাকার বাঁধসহ রাস্তা ঘাট নির্মাণের দাবি জানান।


নদী ভাঙ্গনে হুমকির মুখে পড়েছে ছাট কালুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, চর সারডোব প্রাথমিক বিদ্যালয়, চর কাগজি পাড়া প্রাথমিক বিদ্যালয়, চর সারডোব আদর্শ উচ্চ বিদ্যালয় ও একটি মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়সহ ৮ টি শিক্ষা প্রতিষ্ঠান ও ৩টি বাজার ।


বিবার্তা/সৌরভ/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com