কালোবাজারে বিক্রির রেলটিকেট জব্দ!
প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৮, ২২:৩৫
কালোবাজারে বিক্রির রেলটিকেট  জব্দ!
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রেলওয়ের টিকিট কালোবাজারি রোধে ঢাকা রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মো: খাইরুল ইসলামের নেতৃত্বে রেলওয়ের একটি দল মঙ্গলবার দুপুরে জেলার ইসলামপুর রেলওয়ে স্টেশনে নিয়মিত অভিযান পরিচালনা করেছন। তিনি ইসলামপুর স্টেশনে এসে ব্যাপক তল্লাসি চালান। এক পর্যায়ে তারা স্টেশন মাস্টার আমিনুল ইসলামের আলমারী ভেঙ্গে তিস্তা ও ব্রহ্মপুত্র ট্রেনের ৫৩৩টি সীটের ৪৭৪টি টিকিট উদ্ধার করেন।
জানা যায়,ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও মেলান্দহ স্টেশনের জন্য বরাদ্দকৃত ওই আলমারিতে ৪৭৪টি টিকিট ১৬টি বান্ডিল করা ছিল। ৪৭৪টি টিকিট উদ্ধারের পর তা জব্দ করেন। ওই সময় ইসলামপুর স্টেশন কার্যালয়ে সিগারেট টানতে টানতে প্রায় তিন ঘণ্টা সময় নিয়ে টিকিটগুলোর জব্দ তালিকা তৈরি করেন রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মো: খাইরুল ইসলাম। এ খবর চারিদিকে ছড়িয়ে পড়লে জনসাধারণ অবৈধ টিকিট সংগ্রহকারী স্টেশন মাষ্টারগণের শাস্তির দাবিতে স্টেশনের প্লাটফরমে শতাধিক মানুষ বিক্ষোভ করে। এ সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন রেলওয়ে, শ্রমিকলীগ ময়মনসিংহ শাখার আহ্বায়ক এস.আর.আই (টি টি ইজ) মো: শওকতউজ্জামান শাহীন।


রেলওয়ে শ্রমিকলীগ ময়মনসিংহ শাখার আহ্বায়ক মো: শওকত উজ্জামান শাহীন বলেন,জব্দকৃত ৪৭৪টি টিকিট অবৈধভাবে সংরক্ষণ করেছেন ইসলামপুর স্টেশন মাষ্টার আমিনুল ইসলাম ও আবুল কালাম। তারা দুইজন অবৈধভাবে টিকিট নিজেদের কাছে রাখতেন। পরে সেই সব টিকিট স্থানীয় টিকিট কালোবাজারিদের কাছে বিক্রি করতেন। দীর্ঘদিন যাবত এভাবে টিকিট বিক্রি করে বিপুল অর্থ কামিয়েছেন । স্থানীয়রা এব্যাপারে বিভিন্ন দপ্তরে অসংখ্য অভিযোগ করেছেন ।এ ব্যাপারে ইসলামপুর রেল স্টেশন মাষ্টার আমিনুল ইসলাম জানান, স্থানীয় ভিআইপি যাত্রীদের অনুরোধে আগাম টিকিট সংগ্রহ করে রাখা হয়েছিল। এক্ষেত্রে সরকারী অর্থ আত্মসাতের কোন ঘটনা ঘটেনি।



এ ব্যাপারে রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তার সাক্ষাৎকার নিতে চাইলে তিনি সাংবাদিকদের কোন প্রশ্নের সঠিক উত্তর দেননি। তদন্ত করতে এসে ঘুস খাওয়ার ব্যাপারে জিজ্ঞাস করলে তিনি পাশ কাটিয়ে যান এবং শুধু বলেন রেলওয়ে স্টেশনে নিয়মিত অভিযান পরিচালনা করে কিছু টিকিট পেয়েছি। তদন্ত চলছে,ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/ওসমান/সুমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com