শিরোনাম
‘শতভাগ বিদ্যুতায়নের দ্বারপ্রান্তে দেশ’
প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৮, ২০:০৮
‘শতভাগ বিদ্যুতায়নের দ্বারপ্রান্তে দেশ’
সিংড়া (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন,বর্তমান সরকারের বাস্তবভিত্তিক পদক্ষেপ গ্রহণে ফলে বাংলাদেশ শতভাগ বিদ্যুতায়নের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে। মঙ্গলবার নাটোরের সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের হাটমুরসন ও শৈলপাড়া গ্রামে বিদ্যুতায়ন উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


প্রতিমন্ত্রী পলক বলেন, আগে গ্রামগুলো সন্ধ্যার পরে অন্ধকারে ডুবে যেত। ২০০৮ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনকল্যাণমুখী বর্তমান সরকার ক্ষমতায় আসার পরে বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়নে কার্যকর পরিকল্পনা গ্রহণ করে। বিদ্যুৎ খাতকে অগ্রাধিকার দিয়ে পরিকল্পনা বাস্তবায়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়। এর সুফল গ্রামবাসীরা পাচ্ছেন। অন্ধকার গ্রামগুলো আলোকিত হয়ে উঠছে। খুব দ্রুত আমরা শতভাগ বিদ্যুতায়নের কাঙ্ক্ষিত লক্ষ্যে পোঁছে যাব।


পলক আরও বলেন, বিদ্যুতায়নের ফলে মানুষের জীবন যাত্রার শুধু মান উন্নয়নই হয়নি, দূর হয়েছে গ্রাম আর শহরের ব্যবধান। বিদ্যুৎ শক্তিকে কাজে লাগিয়ে গ্রামের মানুষ ফসলের জমিতে নিরবচ্ছিন্ন সেচ দিতে পারছেন। গ্রামের শিক্ষিত তরুণরা বসে নেই, তারা ঘরে বসেই ফ্রিল্যান্সিং এর মাধ্যমে উপার্জন করতে পারছেন। বিদ্যুৎ সুবিধা নিয়ে গ্রামগুলোতে স্থাপিত হয়েছে ক্ষুদ্র ও কুটির শিল্প। কর্মমুখর গ্রামের মানুষ দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন।


সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে বিদ্যুতায়ন অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান ও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মজিদ। এসময় সিংড়া পৌরসভার কাউন্সিলর দেদার হায়াত বেনু, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি -১ এর সিংড়া জোনাল অফিসের এজিএম মিজানুর রহমান সহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ।


নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ প্রায় ৪১ লাখ টাকা ব্যয়ে পৌনে তিন কিলোমিটার নতুন বিদ্যুৎ লাইন নির্মাণ করে হাটমুরসন ও শৈলপাড়া গ্রামের ৮৪টি পরিবারে বিদ্যুৎ সংযোগ দেয়।



এর আগে প্রতিমন্ত্রী উপজেলা চত্বরে তার ঐচ্ছিক তহবিল হতে উপজেলার অসচ্ছল ৭০জন ব্যক্তি ও ১৪টি প্রতিষ্ঠানের মাঝে ২০১৭-১৮ অর্থ বছরের ৫লাখ ৯হাজার টাকা অনুদান প্রদান এবং খামার যান্ত্রিকীকরণ মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি -২য় পর্যায় প্রকল্পের আওতায় ৫জন কৃষককে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্র (পাওয়ার থ্রেসার) বিতরণ করেন।


বিবার্তা/রাজু/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com