শিরোনাম
ওষুধ কেনা নিয়ে দ্বন্দ্ব, ব্যবসায়ীদের ধর্মঘট
প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৮, ১৬:৩৮
ওষুধ কেনা নিয়ে দ্বন্দ্ব, ব্যবসায়ীদের ধর্মঘট
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলে ওষুধ কেনাকে কেন্দ্র করে ওষুধ ব্যবসায়ীকে মারধরের প্রতিবাদে অনিদিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছে বাংলাদেশ কেমিস্ট্রি এবং ড্রাগিস্ট সমিতি নড়াইল জেলা শাখা।


ব্যবসায়ীরা মঙ্গলবার সকাল ৯টা থেকে এ ধর্মঘট শুরু করেন। হামলাকারী শিপন সিকদারকে গ্রেফতার না করা পর্যন্ত এ ধর্মঘট চলবে বলে ব্যবসায়ীরা জানায়। এদিকে ঔষুধের দোকান বন্ধ থাকায় চরম ভোগান্তীতে পড়েছে রোগীর স্বজনরা।


জানা গেছে, শহরের জনতা ক্লিনিকের এক রোগী রবিবার বলাকা ফার্মেসি থেকে ওষুধ কিনে নিয়ে ক্লিনিকে গেলে সেখানে কর্মরত নার্সরা জানায় একটি ওষুধ দেয়া হয়নি। এ নিয়ে ক্লিনিক মালিক শিপনের সঙ্গে ফার্মেসির মালিক নিতাই সাহার দ্বন্দ্ব শুরু হয়।


এ ঘটনার জের ধরে সোমবার রাতে শিপন তার লোকজন নিয়ে ওষুধের দোকানে হামলা চালিয়ে অকথ্য ভাষায় গালাগাল করে বলে অভিযোগ করেন নিতাই।


সমিতির জেলা শাখার সভাপতি হেফজুর রহমান খশবু জানান, সোমবার রাতে ওষুধ কেনার একটি ঘটনা নিয়ে নড়াইলের জনতা ক্লিনিকের মালিক শিপন সিকদার ও তার লোকজন নড়াইল সদর হাসপাতাল গেটের বলাকা ফার্মেসিতে হামলা চালায়। এ সময় তারা নিতাইয়ের ভাইকেও মারধর করে। ঘটনার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে সকাল থেকে আমরা ধর্মঘট পালন করছি।



তিনি জানান, ধর্মঘট চলাকালীন সময়ে রোগীদের জীবন রক্ষাকারী ওষুধ বিক্রয়ে ব্যবস্থা করা হয়েছে।


নিতাই বলেন, ওষুধ ক্রয়-বিক্রয়ের একটি ঘটনাকে কেন্দ্র করে শিপন ও তার লোকজন আমার দোকানে এসে আমাকে হুমকি দিতে থাকে। এ সময় আমার ভাই এগিয়ে আসলে তারা আমার ভাইকে বাঁশ দিয়ে আঘাত করে এবং আমাকেও বাঁশের লাঠি দিয়ে আঘাত করে।


তবে শিপন এ অভিযোগ অস্বীকার করে বলেন, আমার ক্লিনিকের এক রোগীর স্বজন বলাকা ফার্মেসি থেকে ওষুধ কেনে। এ সময় দোকান থেকে একটি ওষুধ কম দেয়। বিষয়টি ওই হাসপাতাল কর্তৃপক্ষকে জানালে তারা আমার স্টাফদের সঙ্গে দুর্ব্যবহার করে। বিষয়টি জানতে আমি সোমবার রাতে ওই দোকানে যাই। এ সময় সামান্য কথা কাটাকাটি হয়েছে। মারধর বা হামলার কোনো ঘটনা ঘটেনি।


সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আনোয়ার হোসেন বলেন, আমাদের কাছে এ বিষয়ে কোনো পক্ষই কোনো অভিযোগ করেনি। তাই বিষয়টি সম্পর্কে আমার কিছু জানা নেই।


বিবার্তা/শরিফুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com