শিরোনাম
ঝিনাইদহের ব্যাংকে নতুন কৌশলে প্রতারণা
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৮, ১৪:৩২
ঝিনাইদহের ব্যাংকে নতুন কৌশলে প্রতারণা
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহ শহরের অগ্রণী ব্যাংকে টাকা জমা দিতে আসা এক গ্রাহককে সাহায্যের কথা বলে ১৬ হাজার টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকরা।


জানা গেছে, গত ১৫ এপ্রিল সদর উপজেলার উদয়পুর গ্রামের আহাম্মদ উল্লাহ’র স্ত্রী পায়রা বেগম অগ্রণী ব্যাংকে ৫০ হাজার টাকা জমা দিতে আসেন। ব্যাংকের মধ্যে আগে থেকে ওৎ পেতে থাকা প্রতারক চক্রের এক সদস্য তাকে সাহায্যের কথা বলে তার কাছ থেকে জমা স্লিপ ও টাকা নিয়ে নেয়। পায়রা বেগম লেখাপড়া না জানায় সরল মনে তাকে জমাস্লিপ ও ৫০ হাজার টাকা দিয়ে দেয়।


এক পর্যায়ে ওই প্রতারক ৫০ হাজার টাকার মধ্যে কৌশলে ১৬ হাজার টাকা হাতিয়ে নিয়ে বাকী ৩৪ হাজার টাকা পায়রা বেগমের হাতে দিয়ে পালিয়ে যায়। পরে পায়রা বেগম টাকা জমা দিতে গেলে ক্যাশ কাউন্টারের কর্মকর্তা ১৬ হাজার টাকা কম আছে বলে জানায়।


বিষয়টি সিসি ক্যামেরায় ধরা পড়ে। পরে পায়রা বেগম ঝিনাইদহ সদর থানায় একটি লিখিত অভিযোগ জমা দিয়েছেন যা তদন্তাধীন রয়েছে।


ভুক্তভোগী পায়রা বেগম বলেন, যে ব্যাক্তি জমা স্লিপ লিখে দেয়ার কথা বলে আমার কাছ থেকে টাকা নিয়েছে তাকে প্রায়ই ওই ব্যাংকের মধ্যে দেখা যেত। এমন ঘটনা অন্যান্য ব্যাংকেও ঘটছে বলে ভুক্তভোগীরা জানায়।


এ ব্যাপারে অগ্রণী ব্যাংকের ওই শাখার ম্যানেজার তাপস কুমার বিশ্বাস বলেন, প্রতারককে ধরতে এ শাখা থেকে পুলিশকে সকল প্রকার সহযোগিতা করা হচ্ছে। ওই দিনের সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ পুলিশকে দেয়া হয়েছে। আগামীতে এ ধরনের কর্মকাণ্ড যাতে না ঘটে তার জন্য গ্রাহকসহ সকলকে সচেতন করা হয়েছে।


বিবার্তা/কোরবান/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com