শিরোনাম
মাদারীপুরে তক্ষক ধরায় ৪ জনের কারাদণ্ড
প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৮, ১৯:০৭
মাদারীপুরে তক্ষক ধরায়  ৪ জনের কারাদণ্ড
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিরল প্রজাতি'র বন্যপ্রাণী 'তক্ষক' ধরার অপরাধে মাধারীপুরের শিবচরে ভ্রাম্যমাণ আদালত চারজনকে ৪ মাসের কারাদণ্ড দিয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান আহমেদ অপরাধীদের এ সাজা দেন।


পুলিশ জানায়, গোপন সংবাদের মাধ্যমে খবর পেয়ে বুধবার রাতে শিবচর উপজেলার কাঠালবাড়ি গ্রামের আবদুল বারেক শিকদারের বাড়িতে 'তক্ষক'সহ চারজনকে গ্রেফতার করে পুলিশ। শিবচর থানার উপ-পরিদর্শক আমীর হোসেনের নেতৃত্বে অভিযান চালানো হয়। পুলিশ ওই বাড়ি থেকে বাড়ির মালিক আ. বারেক শিকদারসহ (৩২) তার তিন সহযোগী নাসির (২৭) নুরুল ইসলাম ( ৪০) ও রেজাউল করিমকে গ্রেফতার করে। এদের প্রত্যেককে চার মাসের কারাদণ্ড দেয়া হয়।



প্রসঙ্গত, বিরল প্রজাতির বন্যপ্রাণী এই ’তক্ষক’ নিয়ে এলাকায় জনশ্রুতি রয়েছে। এই প্রাণী তক্ষকের বাজার মূল্য কোটি টাকারও উপরে। এ কারণে তক্ষকের প্রতি পাচারকারী চক্রের লোভ বেশি।


বৃহস্পতিবার দুপুরে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ইমরান আহমেদ যুবকদেরপ্রত্যেককে চার মাস করে জেল দেন। শিবচর উপজেলা বন কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম জানান, বিরল প্রজাতির ওই প্রাণীটি ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে জঙ্গলে অবমুক্ত করা হবে।


বিবার্তা/রবিউল/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com