শিরোনাম
গণধর্ষণে শিশু অন্তঃসত্ত্বা! ধামাচাপার অভিযোগ
প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৮, ০১:৫০
গণধর্ষণে শিশু অন্তঃসত্ত্বা! ধামাচাপার অভিযোগ
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের ধনবাড়ীতে গণধর্ষণের শিকার ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী (১৩) অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। ঘটনাটি ধামাচাপা দিতে স্থানীয় কাউন্সিলর ও প্রভাবশালীরা চেষ্টা করছেন বলে অভিযোগ উঠেছে। বুধবার মেয়েটিকে গর্ভপাত করানোর জন্য ময়মনসিংহে নেয়ার খবর পাওয়া গেছে।


মেয়েটির পরিবার ও স্থানীয়রা জানান, স্থানীয় রূপশান্তি এলাকার সোহরাব আলীর ছেলে ছাগল ব্যবসায়ী রফিকুল ইসলাম (৩০) প্রতিবেশী এক পরিবারের ওই মেয়েকে (১৩) প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক করে। প্রতিবারই আপত্তিকর অবস্থায় দেখে ফেলার নাটক করে তার বন্ধুদের মাধ্যমে মেয়েটিকে ধর্ষণ করায়। এভাবে ওই এলাকার রহমান আলী মন্ডলের ছেলে জিয়াউল হক (৩২), মাহতাব আলীর ছেলে আল আমিন (৩২) মেয়েটিকে বার বার গণধর্ষণ করে। এতে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।


এ খবর ছড়িয়ে পড়লে স্থানীয় ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর জাকারিয়া বকল, সাবেক কাউন্সিলর হেলাল বকল, পল্লী চিকিৎসক মামুন, আল আমিনের বাবা মাহতাব আলীসহ স্থানীয় কয়েকজন প্রভাবশালী শালিসের আয়োজন করেন। গত সোমবার রাতে শালিসী বৈঠকে অভিযুক্তদের জুতাপেটা করা হয়। এছাড়া এক লাখ টাকা জরিমানা প্রদান করা হয়। মেয়েটির গর্ভের সন্তান নষ্ট করে দেয়ার সিদ্ধান্তও হয়।


জরিমানার ৫০ হাজার টাকা মেয়েটির পরিবারের হাতে দিয়ে গর্ভপাত ঘটানোর নির্দেশ দেয়া হয়। এভাবে ঘটনাটি চেপে যেতে বলা হয় বলে অভিযোগ পরিবারটির।


তবে স্থানীয় কাউন্সিলর জাকারিয়া বকল ঘটনাটি মীমাংসা করার কথা অস্বীকার করেছেন।


এ বিষয়ে ধনবাড়ী পৌরসভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন বলেন, এটি একটি ন্যাক্কারজনক ঘটনা। তবে বাদী-বিবাদী কেউ আমাকে জানায়নি।


ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবর রহমান জানান, এ ঘটনায় লিখিত অভিযোগ পাননি তিনি। তবে ঘটনাটির খোঁজ নেয়ার জন্য থানার সেকেন্ড অফিসার এসআই ফারুকুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে।


এদিকে, মেয়েটির বিদ্যালয়ে পরীক্ষা চলছিল। মঙ্গলবারও সে পরীক্ষা দিয়েছে। কিন্তু বুধবার পরীক্ষা বাদ দিয়ে মেয়েটির গর্ভপাত করাতে ময়মনসিংহে নেয়া হয়। দরিদ্র পরিবারটি এ নিয়ে ভয়ে আত্মগোপন করেছে বলে ধারণা করছেন এলাকাবাসী।


বিবার্তা/তোফাজ্জল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com