শিরোনাম
উল্লাপাড়ায় ও শাহজাদপুরে ভেজাল বিরোধী অভিযান
প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৮, ২২:০৮
উল্লাপাড়ায় ও শাহজাদপুরে ভেজাল বিরোধী অভিযান
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ভেজাল বিরোধী অভিযান চালিয়ে ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা ও এক ব্যক্তিকে একমাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।


বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামানের নেতৃত্বে উপজেলার মোহনপুর বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।


ইউএনও মো. আরিফুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকাল থেকেই ভেজাল বিরোধী অভিযান চালানো হয়। এ সময় নকল দুধ তৈরির অভিযোগে মোহনপুরে অবস্থিত আকিজ কোম্পানিকে ১০ হাজার, প্রাণ কোম্পানিকে ৫ হাজার, আড়ং কোম্পানিকে ৫ হাজার, বিক্রমপুর মিষ্টান্ন ভাণ্ডার ৫ হাজার এবং আরও দুই মিষ্টি দোকানীকে এক হাজার করে টাকা জরিমানা করা হয়। এ ছাড়া অমরেশ চন্দ্র নামে মিষ্টি দোকানীকে এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। তিনি আরও জানান, বিভিন্ন দুধ ক্রয় কোম্পানির কেন্দ্র থেকে তৈরিকৃত দুধ ও ঘি’র স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়েছে।


অপরদিকে অস্বাস্থ্যকর পরিবেশে ছানা তৈরির দায়ে শাহজাদপুরে মাজেদ ফকির (৪৫) নামে এক ছানা ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।


উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক শেহেলী লায়লা জানান, দুপুরে উপজেলার চড়াচিথুলিয়া গ্রামে এ অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে ছানা তৈরির দায়ে ব্যবসায়ী মাজেদ ফকিরকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।


বিবার্তা/রানা/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com