শিরোনাম
কুয়াকাটা সৈকতের নীল আকাশে বর্ণিল ঘুড়ি
প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৮, ২০:১০
কুয়াকাটা সৈকতের নীল আকাশে বর্ণিল ঘুড়ি
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রং বেরংয়ের দৃষ্টিনন্দন ঘুড়িতে বর্ণিল হয়ে ওঠেছে পর্যটন কেন্দ্র কুয়াকাটা সমুদ্র সৈকতের নীল আকাশ। আগত হাজারো পর্যটকদের বিনোদন দিতে এ ঘুড়ি উৎসবের আয়োজন করে সামাজিক সংগঠন পাথওয়ে।


পহেলা বৈশাখ শনিবার শেষ বিকেলে সৈকতে এমন ঘুড়ি উৎসবে যোগ দিতে পেরে উচ্ছ্বসিত ছিল পর্যটকরা। এর আগে নতুন বছরকে স্বাগত জনিয়ে সৈকতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এ উৎসবে স্থানীয়সহ পর্যটকরা অংশগ্রহণ করেন।


শোভাযাত্রা শেষে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ঘুড়ি উৎসবের উদ্বোধন করেন রেলপথ সচিব মোফাজ্জেল হোসেন।


পাথওয়ের ব্যবস্থাপনা পরিচালক শাহিনের সভাপতিত্বে সৈকতের উন্মুক্ত মঞ্চে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাথওয়ে চেয়ারম্যান ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জামাল মোস্তফা, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর রহমান, টুরিস্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার জহিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) খন্দকার রবিউল ইসলাম, কলাপাড়া রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক জাহিদ রিপন, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, মহিপুর যুবলীগ সভাপতি মিজানুর রহমান বুলেট প্রমুখ।



পরে কুয়াকাটা ভিত্তিক ট্যুরস অপারেশন সংস্থা গ্রিন ট্যুরিজমের ইভেন্ট ম্যানেজমেন্টে উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করে সাংবাদিক রুমান ইমতিয়াজ তুষার ও জহিরুল ইসলাম মিরন।


কুয়াকাটা গ্রিন ট্যুরিজমের পরিচালক আবুল হোসেন রাজু জানান, বর্ষবরণ উপলক্ষে প্রায় শতাধিক ঘুড়ি উড়ানো হয়েছে। এতে স্থানীয় ও আগত পর্যটকরা অংশ নেয়। তবে এ উৎসব প্রতি বছরই করা হবে।


বিবার্তা/উত্তম/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com