ভালুকায় ভবনে বিস্ফোরণ: হতাহতরা কুয়েট শিক্ষার্থী
প্রকাশ : ২৫ মার্চ ২০১৮, ১১:১৪
ভালুকায় ভবনে বিস্ফোরণ: হতাহতরা কুয়েট শিক্ষার্থী
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের ভালুকায় একটি ভবনে মধ্যরাতে বিস্ফোরণে একজন নিহত ও আরো তিনজন দগ্ধ হয়েছে। হতাহতরা সবাই খুলনা ইউনিভার্সিটি অব টেকনোলজির (কুয়েট) ছাত্র।


উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের মাস্টারবাড়ি এলাকার একটি ছয়তলা ভবনে শনিবার রাত সাড়ে ১২টার দিকে এই বিস্ফোরণ ঘটে। মাস্টারবাড়ি স্কয়ার ইন্ডাস্ট্রিজে ইন্টার্ন করতে ১০ দিন আগে ওই ছয় তলা ভবনের তৃতীয় তলা এক মাসের জন্য ভাড়া নেয় ওই শিক্ষার্থীরা।


বিস্ফোরণে নিহত শিক্ষার্থীর নাম তৌহিদুল ইসলাম। গুরুতর আহত তিনজনের মধ্যে হাফিজ (২৫) ও দীপ্ত সরকার (২৫) নামে দুইজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এবং নাজমুল (২৪) নামে অপর একজনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।


ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ সূত্র জানায়, হাফিজ ও দীপ্তর শরীরের প্রায় ৫০ শতাংশ ঝলসে গেছে। তাদের অবস্থা আশঙ্কাজনক।


নতুন তৈরি করা ওই ভবনের মালিক আব্দুর রাজ্জাক (৫২) ঝুট কাপড়ের ব্যবসা করেন। তিনি ঢাকায় থাকেন।


প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বিস্ফোরণ এতটাই ভয়াবহ ছিল যে ওই ফ্লোরের দুটি দেয়াল ভেঙে পড়ে। জানালার কাচ ও পার্টিশন ভেঙে চুরমার হয়ে যায়। একটি জানালার গ্রিল বিস্ফোরণের ধাক্কায় ছিটকে পড়ে দূরে।


ভবনের বাসিন্দারা জানান, নতুন এই ভবনে ছয় তলায় মোট ৪২টি ফ্ল্যাট রয়েছে। তবে সবগুলোর কাজ শেষ না হওয়ায় বেশিরভাগ ফ্ল্যাটে এখনো ভাড়াটে ওঠেনি। আর বাসায় গ্যাসের লাইন না থাকায় সিলিন্ডারের গ্যাস দিয়ে রান্নার কাজ চালাতে হয়।


বিস্ফোরণের খবর পেয়ে ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ঘটনাস্থলে যান। র‍্যাব ও ফায়ার সার্ভিসের সদস্যরাও ঘটনাস্থলে যান।


নুরুল ইসলাম বলেন, এটা বোমা হতে পারে, আবার গ্যাস সিলিন্ডার থেকেও হতে পারে। আমরা এখনই নিশ্চিত করে বলতে পারছি না। ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী ইউনিটের সদস্যরা এসে কাজ শুরু করেছেন জানিয়ে তিনি বলেন, তাদের কাজ শেষ হলে বিস্ফোরণের কারণ বোঝা যাবে।


বিবার্তা/শাহনাজ/জাকিয়া


>>ময়মনসিংহে ৬ তলা ভবনে বিস্ফোরণ, নিহত ১


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com