জয়পুরহাটে শুরু হয়েছে নাট্য উৎসব
প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ১৪:৪০
জয়পুরহাটে শুরু হয়েছে নাট্য উৎসব
জয়পুরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জয়পুরহাট মানবাধিকার নাট্য পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে দুই দিন ব্যাপী নাট্য উৎসব। মোমবাতি জ্বালিয়ে উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বার্তা বিভাগীয় প্রধান একুশে পদক প্রাপ্ত শব্দ সৈনিক কামাল লোহানী।


উৎসব উপলক্ষ্যে সত্য সাম্য শান্তির জয় হোক এ শ্লোগান নিয়ে শহীদ ডাঃ আবুল কাশেম ময়দান থেকে এক আনন্দ শোভাযাত্রা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জয়পুরহাট মানবাধিকার নাট্য পরিষদের সভাপতি রাজা চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অ্যাডভোকেট সামছুল আলম দুদু এমপি, জেলা প্রশাসক মোকাম্মেল হক, একুশে পদক প্রাপ্ত বরেণ্য সংগীত শিল্পী খুরশিদ আলম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহকারি অধ্যাপক ড. আমির জামান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ব বিভাগের প্রভাষক সোলনারা তানিয়াসহ অন্যরা।


অনুষ্ঠানে মানবাধিকার নাট্য পরিষদের উদ্যোগে একুশে পদক প্রাপ্ত শব্দ সৈনিক কামাল লোহানী ও বরেণ্য সংগীত শিল্পী খুরশিদ আলমকে সন্মাননা দেয়া হয়।


বৃহস্পতিবার বিকেল ৪টা হতে শুক্রবার রাত পর্যন্ত উৎসবে জয়পুরহাট ও নওগাঁ জেলার ৫টি নাট্যদলের ৬টি নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।


বিবার্তা/কাদির/নুর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com