শিরোনাম
প্রবাসী শ্রমিকের মৃত্যুতে পরিবারে শোকের মাতম
প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ১৮:৫৬
প্রবাসী শ্রমিকের মৃত্যুতে পরিবারে শোকের মাতম
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুবাইয়ে কাজ করার সময় আবদুল মান্নান খান নামক এক প্রবাসী নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ক্রেনের রশি ছিঁড়ে তার মাথার ওপর ভারী বস্তু পড়ে। এতে ঘটনাস্থলেই মারা যান আ আ. মান্নান খান। নিহত আবদুল মান্নান খান মাদারীপুরের শিবচরের বাসিন্দা। মর্মান্তিক এই মৃত্যুতে তার পরিবারে চলছে শোকের মাতম।


পরিবারের সদস্যরা জানান, সংসারের অভাব অনটনকে ঘুচিয়ে ভাগ্য পরিবর্তনের আশায় প্রায় ৮ বছর আগে মাদারীপুরের শিবচরের উমেদপুর গ্রামের দিনমজুর গেদু খানের ছেলে আবদুল মান্নান খান (৪৫) দুবাইয়ে পাড়ি জমায়। দুবাইয়ের ফ্রেবিক্স কোম্পানিতে নির্মাণ শ্রমিক হিসেবে স্বল্প মজুরিতে কাজ শুরু করে মান্নান। প্রতিমাসে দুবাই থেকে যা টাকা পাঠাতো তা দিয়েই বাবা, মা, স্ত্রী, ১ ছেলে, ২ মেয়েসহ ৬ জনের ভরন পোষণ চলত। তার বড় মেয়ে রত্না (১৩) ৮ম শ্রেণির ছাত্রী। ছেলে আমির হোসেন (১১) ৬ষ্ঠ শ্রেণির ছাত্র ও ছোট মেয়ে স্বপ্না (০৯) ৫ম শ্রেণির ছাত্রী।


গত ১১ মার্চ রবিবার বাংলাদেশি সময় আনুমানিক সাড়ে ১২ টায় দুবাইয়ের আবুধাবি শহরের একটি ২৭ তলা ভবনের নির্মাণ কাজ করছিল মান্নান। এসময় হঠাৎ উপর থেকে একটি ক্রেনের রশি ছিঁড়ে মান্নান খানের উপর নির্মাণ সামগ্রী পড়ে গেলে ঘটনাস্থলেই তার মর্মান্তিক মৃত্যু হয়। তার মৃত্যুতে পরিবারে নেমে এসেছে শোকের মাতম। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে অনিশ্চয়তায় পড়েছে ৩ সন্তানের ভবিষ্যৎ। কোম্পানির কাছে ক্ষতিপূরণের দাবি করেছেন এলাকাবাসী।


তার সাথে থাকা নিকটতম এক আত্মীয় রফিক মিয়া জানান, মান্নান ও আমি দীর্ঘদিন ধরে দুবাইয়ের ফ্রেবিক্স কোম্পানিতে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করে আসছি। সেদিন কাজ করার সময় নির্মাণ সামগ্রী সহ একটি ক্রেন উপর থেকে তার ওপর পড়ে গেলে তার মৃত্যু হয়। পরে কোম্পানির লোকজনের সার্বিক সহযোগিতায় বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ এয়ারে তার লাশ এসে পৌছায়। বাদ মাগরিব পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে।


নিহত মান্নান খানের স্ত্রী রুনা বেগম জানান, সংসারের একমাত্র উপার্জন কারী স্বামীকে হারিয়েছি। আমার ৩টি অবুঝ শিশুর ভবিষ্যৎ নিয়ে আমি চিন্তিত।


বিবার্তা/রবিউল/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com