শিরোনাম
নাসির গ্লাস কারখানায় আগুনে ৬শ’ কোটি টাকার ক্ষতি
প্রকাশ : ২০ মার্চ ২০১৮, ২২:৫০
নাসির গ্লাস কারখানায় আগুনে ৬শ’ কোটি টাকার ক্ষতি
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের মির্জাপুরে নাসির গ্লাস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৬০০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার দুপুরে কারখানাটিতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণের জন্য টাঙ্গাইল, মির্জাপুর ও বাসাইল উপজেলাসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৬টি ইউনিট একযোগে কাজ করে।


ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের কোদালিয়া এলাকায় নাসির গ্রুপের গ্লাস কারখানায় আগুন লাগার কারণে বন্ধ হয়ে গেছে সব ধরনের উৎপাদন। প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৬০০ কোটি টাকা বলে নাসির গ্রুপের কর্মকর্তারা জানিয়েছেন।


কারখানার কর্মকর্তা ও কর্মচারীরা জানায়, দুপুর সোয়া একটার দিকে কারখানার পশ্চিম পাশের বিল্ডিংয়ের ফার্নেস থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। প্রচণ্ড গরম ও তীব্র রোদ থাকার কারণে মূহুর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পরে। মির্জাপুর থানা পুলিশ, মির্জাপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৬টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে করে। তাদের সঙ্গে যোগ দেন কারখানার প্রায় সহস্রাধিক শ্রমিক।


এ ব্যাপারে নাসির গ্রুপের জেনারেল ম্যানেজার মো. ফজলুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ফার্নেস থেকে আগুনের সূত্রপাত হয়। ভয়াবহ আগুনে কারখানার অধিকাংশ ইউনিটের যন্ত্রপাতি পুড়ে গিয়ে উৎপাদন পুরোপুরি বন্ধ হয়ে গেছে। কারখানার উৎপাদন চালু হতে অন্তত ৬ মাস সময় লাগবে।


এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টাঙ্গাইল জেলা অফিসের সহকারী পরিচালক মো. মনির হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আগুন নিয়ন্ত্রণে আনতে দমকল বাহিনীর কর্মীরা পুরোদমে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।


বিবার্তা/তোফাজ্জল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com