শিরোনাম
নড়াইলে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা
প্রকাশ : ১৮ মার্চ ২০১৮, ২৩:৫০
নড়াইলে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলের লোহাগড়া উপজেলার সরুশুনা গ্রামে অনুষ্ঠিত হলো আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা ও গ্রামীণ মেলা। স্থানীয় গ্রামবাসীর আয়োজনে রবিবার বিকালে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


প্রতিযোগিতায় নড়াইল সহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন গ্রাম থেকে আসা ১০টি ঘোড়া অংশগ্রহণ করে। পয়েন্ট ভিত্তিতে প্রতিযোগিতায় প্রথম হয়েছে লোহাগড়া উপজেলার আমডাঙ্গা গ্রামের শিমুল হোসেনের ঘোড়া, দ্বিতীয় হয়েছে নড়াইল সদর উপজেলার সাধুখালী গ্রামের হাসান আলীর ঘোড়া, তৃতীয় হয়েছে লোহাগড়ার তেলিগাতী গ্রামের ওসমান গণির ঘোড়া এবং চতুর্থ হয়েছে একই উপজেলার দেবী গ্রামের ডহরপাড়া গ্রামের সাহেব আলীর ঘোড়া।


প্রতিযোগিতা শেষে বিজয়ী ঘোড়ার মালিককে যথাক্রমে চার হাজার, তিন হাজার, দুই হাজার ও এক হাজার টাকা করে টাকা প্রদান করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান। এর আগে প্রতিযোগিতার উদ্বোধন করেন নড়াইল জেলা পরিষদের সদস্য শেখ রিয়াজ মাহমুদ মিশাম।



মেলা কমিটির সভাপতি গোলাম রসুল ও সাধারণ সম্পাদক শেখ আব্দুল হান্নান জানান, ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা টিকিয়ে রাখতে প্রতিবছরের ১৮ মার্চ গ্রামীণ মেলা ও ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়।


মেলাকে ঘিরে সরুশুনা, দেবী ও কামার গ্রামের বিভিন্ন বাড়িতে আত্মীয় স্বজনদের আগমনে মিলন মেলায় রূপ নেয়। জেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ এ প্রতিযোগিতা উপভোগ করতে আসেন।


এদিকে মেলা প্রাঙ্গণে দেড় শতাধিক স্টলে হস্তশিল্প, কারুশিল্প, কসমেটি, বাহারি মিষ্টিসহ নানা ধরণের পণ্যের বিক্রি জমে ওঠে।


বিবার্তা/শরিফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com